কক্সবাজারচট্টগ্রাম

অনুমোদনহীন ল্যাব সিলগালা পেকুয়ায়

পেকুয়ায় স্বাস্থ্য অধিদপ্তরের অনুমোদন নেই এমন প্রাইভেট হাসপাতাল, ডায়াগনস্টিক সেন্টার ও ল্যাবে বিশেষ অভিযান পরিচালনা করেছে উপজেলা প্রশাসন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সেকিউটিভ ম্যাজিস্ট্রেট চাই তোইহ্লা চৌধুরী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

অভিযানে টইটং বাজারে অনুমোদনহীন অনভিজ্ঞ ল্যাব টেকনিশিয়ান ও ভূয়া ডাক্তার দিয়ে রোগনির্ণয় পত্র প্রদান করে ল্যাব পরিচালনার অপরাধে আইডিয়াল ল্যাব সিলগালা করে দেওয়া হয়েছে।

এদিকে পেকুয়া আলহাজ্ব কবির আহমদ চৌধুরী বাজারে আল বারাকা হাসপাতালে বৈধ কাগজপত্র না থাকায় হাসপাতালের কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়েছে।

এ সময় উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. মহিউদ্দিন মাজেদ চৌধুরী, আবাসিক মেডিকেল অফিসার ডা. মুজিবুর রহমান, টইটং ইউপি চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরী উপস্থিত ছিলেন।

উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. মহিউদ্দিন মাজেদ চৌধুরী জানান, কাপড়ের দোকান থেকে কাপড় কিনে মান ভাল না হওয়ায় আপনার মন খারাপ হতে পারে এটা সাময়িক কিন্তু সেটি যদি চিকিৎসা ক্ষেত্রে হয় তাহলে মানুষের জীবন নিয়ে প্রশ্ন,স্বাস্থ্য সেবার নামে মানুষের জীবন ঝুঁকি থেকে রক্ষা করতে উপজেলার সর্বত্র নিয়মিত অভিযান চলবে এবং অনুমোদনহীন সকল প্রকার ল্যাব, ক্লিনিক, প্রাইভেট হাসপাতালের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *