খেলা

আইপিএল: শেষচারের সম্ভাবনা যে দলগুলোর

ভারতের চলতি আইপিএলের শেষচারে (প্লে অফ) উঠার লড়াইটা বেশ জমে উঠেছে। প্রতিটি দলই অন্তত ১০টি করে ম্যাচ খেলে ফেলেছে। মুম্বাই ইন্ডিয়ান্স এবং দিল্লি ক্যাপিটালস ১১টি করে ম্যাচ খেলেছে। প্রতিটি দল মোট ১৪টি করে ম্যাচ খেলবে। তবে তার আগেই স্পষ্ট হয়ে যাবে প্লে-অফে কোন কোন দল উঠবে।

এবারের আইপিএলে লিগ তালিকায় শীর্ষস্থান ধরে রেখেছে রাজস্থান রয়্যালস। শনিবার মুম্বাই ইন্ডিয়ান্সকে হারিয়ে দ্বিতীয় স্থানে কলকাতা নাইট রাইডার্স। দু’টি দলই ১০টি করে ম্যাচ খেলেছে। রাজস্থান জিতেছে আটটিতে। কলকাতা জিতেছে সাতটি। যেহেতু এই দুই দলের একে অপরের বিরুদ্ধে ম্যাচ রয়েছে, তাই শীর্ষে কোন দল থাকবে তা এখনই বলা মুশকিল।

তৃতীয় এবং চতুর্থ স্থানে থাকা দুই দলেরই পয়েন্ট সমান। দু’টি দলই ১০টি করে ম্যাচ খেলেছে। লখনৌ সুপার জায়ান্টস এবং সানরাইজার্স হায়দরাবাদ ১২ পয়েন্ট করে পেয়েছে। ফলে এই চার দলের সব থেকে বেশি সুযোগ প্লে-অফে ওঠার। তবে নীচের দিকে থাকা দলগুলো এখনও লড়াইয়ে রয়েছে। কারণে এখনও বেশ কয়েকটি ম্যাচ বাকি।

চেন্নাই সুপার কিংস ১০ ম্যাচের মধ্যে পাঁচটিতে জিতেছে। ১০ পয়েন্ট পেয়েছে তারা। ষষ্ঠ স্থানে থাকা দিল্লি ক্যাপিটালসেরও পয়েন্ট ১০। তবে তারা ১১টি ম্যাচ খেলেছে। পঞ্চম এবং ষষ্ঠ স্থানে রয়েছে এই দুই দল।

সপ্তম এবং অষ্টম স্থানে রয়েছে পাঞ্জাব কিংস এবং গুজরাট টাইটান্স। দুই দলই ৮ পয়েন্ট করে পেয়েছে। ১০টি করে ম্যাচ খেলেছে দু’টি দলই। এই দুই দল কাগজে কলমে টিকে থাকলেও শেষ চারের সমীকরণ তাদের জন্য বেশ কঠিন।

পয়েন্ট তালিকায় শেষ দু’টি দল মুম্বাই ইন্ডিয়ান্স এবং রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ১১ ম্যাচের মধ্যে তিনটিতে জিতেছে মুম্বাই। বেঙ্গালুরু ১০টি ম্যাচের মধ্যে তিনটি জিতেছে। এই দুই দলের প্লে-অফে ওঠার সম্ভাবনা নেই বললেই চলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *