চট্টগ্রামনগরজুড়ে

আইসিএমএবি চট্টগ্রাম শাখার সম্মেলন অনুষ্ঠিত

বন্দরনগরী চট্টগ্রামের হোটেল রেডিসন ব্লুতে বাংলাদেশের অর্থনীতির বর্তমান অবস্থা ও ট্রিলিয়ন ডলার অর্থনীতিতে উত্তরণের উপায় শীর্ষক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১ ডিসেম্বর) সম্মেলনের আয়োজন করে দি ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্টেন্টস অব বাংলাদেশ (আইসিএমএবি) চট্টগ্রাম শাখা।

বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইনান্স কর্পোরেশন এবং ইউনিয়ন ব্যাংকের চেয়ারম্যান প্রফেসর ড. মো. সেলিম উদ্দিনের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক ড. আতিউর রহমান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও আইসিএমএবির প্রেসিডেন্ট মো. আব্দুর রহমান খান, প্যাসিফিক জিন্সের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মোহাম্মদ তানভীর ও আইল্যান্ড সিকিউরিটিসের চেয়ারম্যান মোহাম্মদ মহিউদ্দিন।

এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন শান্তা এসেট ম্যানেজমেন্টের ভাইস চেয়ারম্যান আরিফ খান। স্বাগত বক্তব্য দেন প্রদীপ পাল।

প্রধান অতিথির বক্তব্যে ড. আতিউর রহমান বলেন, স্মার্ট বাংলাদেশ একটি কৌশলগত উদ্দেশ্য, যাতে সমষ্টিগত অর্থনৈতিক সমৃদ্ধি অব্যাহত রাখতে শিক্ষা, স্বাস্থ্য সেবা, ব্যবসার সহজিকরণ ও বিকেন্দ্রীকরণ, মানব সম্পদের উন্নয়ন ও কারিগরি দক্ষতা ও সৃজনশীলতায় উৎসাহিত করা তথাপি পরিবেশ সংরক্ষণ নিশ্চিত করা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *