চট্টগ্রাম

চট্টগ্রামে সাংবাদিকের ওপর হামলার ঘটনার নিরপেক্ষ তদন্ত চায় সিপিজে

অবিলম্বে ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের সাংবাদিক রাকিব উদ্দিনের ওপর হামলার ঘটনার নিরপেক্ষ তদন্তের দাবি জানিয়েছে সাংবাদিকদের অধিকার রক্ষায় সোচ্চার বৈশ্বিক সংগঠন কমিটি টু প্রটেক্ট জার্নালিস্টস (সিপিজে)।

শুক্রবার এক্সে (সাবেক টুইটার) এক পোস্টে বাংলাদেশ কর্তৃপক্ষের প্রতি এই আহ্বান জানিয়েছে সিপিজে দক্ষিণ এশিয়া।

সিপিজে বলেছে, বৃহস্পতিবার আওয়ামী লীগের রাজনীতিবিদ মোস্তাফিজুর রহমানকে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে প্রশ্ন করলে ওই সাংবাদিকের ওপর হামলা হয়। তাদের কাছে খবর আছে, ওই হামলার পর রাকিব উদ্দিনের ওপর সারাক্ষণ নজর রাখা হচ্ছে। কর্তৃপক্ষকে অবশ্যই সাংবাদিকের নিরাপত্তা নিশ্চিত করতে হবে এবং তিনি যেন নিরাপদে ও স্বাধীনভাবে আসন্ন নির্বাচন নিয়ে প্রতিবেদন করতে পারেন তা নিশ্চিত করতে হবে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল বৃহস্পতিবার। ওই দিন সকালে আচরণবিধি ভঙ্গ করে চট্টগ্রাম শহরে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেন চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনের আওয়ামী লীগের প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরী।

এ সময় আচরণবিধি ভঙ্গের বিষয়ে প্রশ্ন করায় ইনডিপেনডেন্ট টেলিভিশনের সাংবাদিক রাকিব উদ্দিনকে মারধর এবং ঘটনাস্থলে থাকা কয়েকজন সাংবাদিককে লাঞ্ছিত করেন সংসদ সদস্য ও তাঁর কর্মীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *