অন্যান্য

আপত্তিকর অবস্থায় ছাত্রী-শিক্ষক ধরা পড়ার ঘটনা তদন্তে কমিটি

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) এক সহযোগী অধ্যাপক ও এক ছাত্রী আপত্তিকর অবস্থায় ধরা পড়ার ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সাত সদস্যের ওই তদন্ত কমিটিকে দুই সপ্তাহের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

আজ মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. অলিউল্লাহ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গত শনিবার রাতে বিশ্ববিদ্যালয়ের কৃষিতত্ত্ব বিভাগীয় মাঠ ও আমবাগানসংলগ্ন এলাকা থেকে ওই শিক্ষক ও ছাত্রীকে আটক করেন বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী। এরপর বিশ্ববিদ্যালয় প্রশাসনকে খবর দেন তাঁরা। ওই দিন রাত ১০টা নাগাদ ওই ছাত্রী প্রশাসন বরাবর পুরো ঘটনার লিখিত তথ্য দেন।

ওই ঘটনা ও ছাত্রীর লিখিত তথ্যের বিষয়ে তদন্তের জন্য গতকাল সোমবার বিশ্ববিদ্যালয় সাত সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে। বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, তদন্ত কমিটির সভাপতি বিশ্ববিদ্যালয়ের পশুপুষ্টি বিভাগের অধ্যাপক খান মো. সাইফুল ইসলাম এবং সদস্যসচিব বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর প্রাণরসায়ন ও অনুপ্রাণবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো. আরিফ সাকিল।

কমিটিতে সদস্য হিসেবে আছেন সার্জারি ও অবস্টেট্রিক্স বিভাগের অধ্যাপক মো. রফিকুল আলম, অ্যাকুয়াকালচার বিভাগের অধ্যাপক মুহাম্মদ মাহফুজুল হক, ফসল উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক মো. আলমগীর হোসেন-১, কৃষি অর্থনীতি বিভাগের অধ্যাপক হুমায়ূন কবির এবং মেডিসিন বিভাগের অধ্যাপক আজিমুন নাহার।

কমিটিকে আগামী দুই সপ্তাহের মধ্যে তদন্ত প্রতিবেদন বা সুপারিশ প্রদানের জন্য বলা হয়েছে। তদন্ত কমিটির সভাপতি খান মো. সাইফুল ইসলাম বলেন, ‘তদন্ত কমিটি গঠনের চিঠি আমি হাতে পেয়েছি। ঘটনাটি নিয়ে কমিটির সবাই মিলে আলোচনা করা হবে। আশা করছি, দুই সপ্তাহের মধ্যেই আমরা তদন্ত প্রতিবেদন জমা দিতে পারব।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *