চট্টগ্রামজাতীয়

আমদানি করা তুলাসহ কভার্ড ভ্যান গায়েব, ৬জন গ্রেপ্তার

বিদেশ থেকে আমদানি করা তুলা চুরির অভিযোগে ছয়জনকে গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআই।

শনিবার রাত পর্যন্ত টানা ছয় দিন চট্টগ্রাম ও ভোলায় অভিযান চালিয়ে চুরি করা তুলা উদ্ধারের পাশাপাশি কভার্ড ভ্যান চালকসহ ছয়জনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার ছয়জন হলেন- মো. রুবেল (২৪), কভার্ড ভ্যান চালক মনসুর আলম মোহন ওরফে সুজন (২৭), আমিরুল ইসলাম (২৮), মো. জয়নাল (২৬), নুরুন্নবী শাওন (২২) ও মো. রাইসুল (২৩)।

পিবিআই জানিয়েছে, তুলাগুলো কন্টেইনার ডিপো থেকে বের করার সময় চালক ভাড়া করা কভার্ড ভ্যানের নম্বর প্লেইট পাল্টে ফেলেন। পথে তুলাগুলো অন্য একটি কভার্ড ভ্যানে তুলে দিয়ে ভাড়া করা কভার্ড ভ্যানটিও চুরি করে নিয়ে যান চালক সুজন। এ চুরিতে পরিবহন সংশ্লিষ্টদের পাশাপাশি সিঅ্যান্ডএফ প্রতিষ্ঠানের কর্মচারীরাও জড়িত বলে পুলিশের ভাষ্য।

মামলার তদন্ত কর্মকর্তা ও পিবিআই চট্টগ্রাম জেলার এসআই শাহাদাত হোসেন  জানান, গত ২৪ নভেম্বর তুলার ওই চালান চট্টগ্রামের পোর্ট লিংক কন্টেইনার ডিপো থেকে নারায়ণগঞ্জের ভুলতায় নান্নু স্পিনিং মিলে পাঠানোর কথা ছিল। কিন্তু ঠিক সময়ে তুলাগুলো কারাখানায় না পৌঁছানোয় চালককে ফোন করা হলে সেটি বন্ধ পাওয়া যায়। চালকের সন্ধান না পেয়ে ২৮ নভেম্বর চট্টগ্রাম জেলা পিবিআই কার্যালয়ে অভিযোগ করেন মাল পৌঁছে দেওয়ার দায়িত্বে থাকা পরিবহন প্রতিষ্ঠান মোকাম ট্রান্সপোর্ট এজেন্সির প্রতিনিধি।

এসআই শাহাদাত বলেন, অভিযোগ পেয়ে চালকের দেওয়া ফোন নম্বরের সূত্র ধরে গত ৩০ নভেম্বর ভোলায় বোরহান উদ্দিন উপজেলার কুঞ্জেরহাট এলাকায় অভিযান চালায় পিবিআই। সেখান থেকে নিবন্ধিত সিমের মালিক রুবেলকে আটক করা হয়।

পিবিআই জানায়, নারায়ণগঞ্জের নান্নু স্প্রিনিং মিল নামে একটি প্রতিষ্ঠান যুক্তরাষ্ট্র থেকে ১১টন তুলা আমদানি করে। যেগুলো চট্টগ্রাম থেকে নারায়ণগঞ্জ পৌঁছানোর দায়িত্বে ছিল সীতাকুণ্ডের মোকাম ট্রান্সপোর্ট।

পিবিআই জানায়, সুজন ছিলেন কভার্ড ভ্যানের বদলি চালক। তিনি কভার্ড ভ্যানের ঢাকা মেট্রো ট- ১১-৭৭২৮ নম্বরের প্লেট পাল্টে ঢাকা মেট্রো ট- ১৩-৬৩৯১ নম্বরের প্লেট লাগিয়ে দেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *