চট্টগ্রামরাজনীতিসীতাকুন্ড

সীতাকুণ্ডে এমপি দিদারসহ ৪ জনের মনোনয়নপত্র বাতিল

চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড) আসনের বর্তমান সংসদ সদস্য দিদারুল আলমসহ চারজনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা ও বিভাগীয় কমিশনার। রোববার (৩ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে এ ঘোষণা দেন চট্টগ্রাম-৪-এর রিটার্নিং অফিসার ও বিভাগীয় কমিশনার (চট্টগ্রাম) তোফায়েল ইসলাম।

মনোনয়নপত্র যাদের বাতিল হয়েছে তারা হলেন বর্তমান এমপি দিদারুল আলম, স্বতন্ত্র প্রার্থী সালাউদ্দিন ও লায়ন মোহাম্মদ ইমরান ও বিএনএফ প্রার্থী মোহাম্মদ আক্তার হোসেন।

যাদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন তারা হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এস.এম আল মামুন, জাতীয় পার্টির প্রার্থী দিদারুল কবির, তৃণমূল বিএনপির প্রার্থী খোকন চৌধুরী, ইসলামিক ফ্রন্টের প্রার্থী মো. মোজাম্মেল হোসেন, বাংলাদেশ কনগ্রেস প্রার্থী শহীদুল ইসলাম চৌধুরী।

সহকারী রিটার্নিং অফিসারের অফিস সূত্রে জানা যায়, চট্টগ্রাম-৪ আসনের সীতাকুণ্ডে ৯ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। তার মধ্যে যাচাই-বাছাই করে চারজনের মনোনয়নপত্র বাতিল করা হয় এবং অন্য পাঁচজনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

পাঁচজনের মনোনয়ন বাতিল হওয়ার প্রসঙ্গে সহকারী রিটার্নিং অফিসার ইউএনও কে.এম রফিকুল ইসলাম জানান, বর্তমান এমপি দিদারুল আলম আওয়ামী লীগ প্রার্থী হিসেবে মনোনয়নপত্র নিয়েছিলেন। কিন্তু তিনি দলীয় প্যাডের কোনো কাগজপত্র জমা দেননি। এ কারণে তার মনোনয়নপত্র বাতিল হয়েছে। স্বতন্ত্র প্রার্থী সালাউদ্দিনের ১ শতাংশ জনসমর্থনের তালিকা অসম্পূর্ণ ছিল, মোহাম্মদ ইমরানের ১ শতাংশের তালিকা ভুল ছিল, বিএনএফএর প্রার্থী ট্যাক্স রিটার্ন সাবমিট করতে পারেননি।

মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে উপস্থিত ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মো. শামীম আলম, সহকারী রিটার্নিং অফিসার কেএম রফিকুল ইসলাম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *