খেলা

আমার ফেরাটা কঠিন হবে : তামিম

গত বছরের জুলাই থেকেই বাংলাদেশ ক্রিকেটের সবথেকে আলোচিত নাম তামিম ইকবাল। বিশ্বকাপের আগে আফগানিস্তান সিরিজের প্রথম ম্যাচ খেলেই অবসরের সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। পরে অবশ্য প্রধানমন্ত্রীর নির্দেশে সেই সিদ্ধান্ত প্রত্যাহার করেন তিনি।

এদিকে অবসর ভেঙে আবার ফিরলেও তামিম আর ওয়ানডে দলের নেতৃত্ব গ্রহ্ণ করেননি। এদিকে চোট থেকে সুস্থ হয়ে ওয়ানডে বিশ্বকাপেও খেলার কথা ছিল দেশসেরা এই ওপেনারের। তবে আইসিসির মেগা সেই টুর্নামেন্টের আগেই আরও একবার মঞ্চস্থ হয় নাটক, শেষ পর্যন্ত বিশ্বকাপ দলে ছিলেন না তামিম।

এদিকে তামিম অধনায়কত্ব ছাড়ার পর বিশ্বকাপে বাংলাদেশ দ;এর দায়িত্বে ছিলেন সাকিব আল হাসান। আবার তামিমের বিশ্বকাপ দলে না থাকার পেছনে সাকিবের অবদান আছে বলেও সে সময় নানা রকম আলোচনা-সমালোচনা হয়েছে।

এদিকে বিশ্বকাপের উদ্দেশ্যে দল নিয়ে ভারতে রওনা হবার আগে বেসরকারী এক টেলিভিশন চ্যানেলে সাক্ষাৎকার দিয়েছিলেন সাকিব। সেখানে তামিমকে নিয়ে নানা ধরনের মন্তব্য করেছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার। তবে সাকিবের সেসব মন্তব্যের প্রতুত্তর কখনোই দেননি তামিম।

এদিকে তামিম জাতীয় দলে আবার ফিরবেন কি না তা নিয়ে সম্প্রতি আবার শুরু হয়েছে আলোচনা। এ নিয়ে বেসরকারী এক টেলিভিশন চ্যানেলে সাক্ষাতকারও দিয়েছেন তিনি। বাংলাদেশের জার্সিতে আবার মাঠে ফিরবেন কি না এর উত্তর দেয়ার পাশাপাশি তামিম কথা বলেচ্ছেন বিশ্বকাপের আগে দেয়া সাকিবের সাক্ষাৎকার নিয়েও।

তামিম জানিয়েছেন, নিজের কলিগকে নিয়ে গণমাধ্যমে কথা বলার মানুষ তিনি নন। দেশসেরা এই ওপেনার বলেন, ‘সবারই নিজস্ব ব্যক্তিত্ব আছে, চিন্তাভাবনা-কথা বলার আলাদা ধরণ আছে। তবে আমি এমন কেউ না, যে মিডিয়াতে নিজের কলিগকে নিয়ে কথা বলব।’

এদিকে হাথুরসিংহে প্রধান কোচ থাকলে তিনি আর ফিরবেন কি না এমন প্রশ্নের উত্তরও দিয়েছেন তামিম। দেশসেরা এই ওপেনার বলেন, ‘আমার ফেরাটা কঠিন হবে, এতটুকু বলতে পারি।’ তিনি আরও বলেন, ‘যেহেতু ওনারা আমাকে আরেকটা মিটিংয়ে ডেকেছে, আমার উচিত তাদের প্রতি সম্মান দেখানো। যদি মিটিংটা আজকে হয়ে যেত তাহলে এই প্রশ্নের সরাসরি উত্তর দিতে পারতাম। কিন্তু আমাকে সেই মিটিং পর্যন্ত অপেক্ষা করতে হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *