আন্তর্জাতিক

আমি প্রেসিডেন্ট থাকলে ইসরায়েলে হামলা হতো না: ট্রাম্প

ডোনাল্ড ট্রাম্প ক্ষমতায় থাকলে ইসরায়েলে হামলা চালাতে পারতো না ইরান। ইসরায়েলকে সমর্থন করে যুক্তরাষ্ট্র — এ কথা বলেছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। খবর ওয়ালস্ট্রিট জার্নালের।

ইসরায়েলে ইরানের নজিরবিহীন হামলার খবর পাওয়ার পর সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প স্থানীয় সময় শনিবার তার সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ট্রুথ সোশ্যালে পোস্ট করা একাধিক বার্তায় নিজের প্রতিক্রিয়া জানান।

ডোনাল্ড ট্রাম্প বলেন, ইসরায়েলের জনগণের মঙ্গল করুক ঈশ্বর। তারা এখন হামলার মধ্যে আছে। আমি ক্ষমতায় থাকলে তা হতো না। এটা সবাই জানে। ইসরায়েলের জন্য প্রার্থনা করে যুক্তরাষ্ট্র। তেল আবিবকে সমর্থন করে ওয়াশিংটন।

স্থানীয় সময় শনিবার ইসরায়েলের ভূখণ্ড লক্ষ্য করে কয়েক ডজন ড্রোন ও ক্ষেপণাস্ত্র নিক্ষেপের কথা জানায় ইরানের ইসলামিক রেভল্যুশনারি গার্ড কোর (আইআরজিসি)। ইসরায়েলও হামলার তথ্য নিশ্চিত করেছে। তবে ইরানের নিক্ষেপ করা ক্ষেপণাস্ত্র ও ড্রোনের অধিকাংশই ভূ-পাতিত করা হয়েছে বলে জানায় ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ)। তারা এ-ও স্বীকার করেছে, ইসরায়েলের একটি সামরিক ঘাঁটিতে ইরানের ছোঁড়া কয়েকটি ক্ষেপণাস্ত্র ও ড্রোন আঘাত হেনেছে।

ইরানের হামলা শুরু হওয়ার পরই তেল আবিব ও জেরুজালেমসহ ইসরায়েলজুড়ে সতর্ক সংকেত বাজানো হয়। এ ঘটনায় অনেকেই আহত হওয়ার খবর পাওয়া গেলেও এখন পর্যন্ত নিহতের খবর পাওয়া যায়নি।

গত ১ এপ্রিল সিরিয়ায় নিজেদের দূতাবাসের ভবনে ইসরায়েলের হামলায় অন্তত ১৬ জন নিহতের পর থেকেই পাল্টা প্রতিশোধের হুঁশিয়ারি দিয়ে আসছিল ইরান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *