কক্সবাজারচট্টগ্রাম

কক্সবাজারে এডি আর্টিলারি গানের ফায়ারিং পর্যবেক্ষণে সেনাপ্রধান

বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ কক্সবাজারে ৩৫ মিলিমিটার টুইন ব্যারেল এন্টি-এয়ারক্রাফট গান সিস্টেম সিএস/এএ৩ এর ফায়ারিং পর্যবেক্ষণ করেছেন।

সোমবার (১১ মার্চ) দুপুর ১২টার দিকে তিনি কক্সবাজারের উখিয়ার ইনানীতে ‘এডি রেজিমেন্ট আর্টিলারির ফিল্ড ফায়ারিং’ পরিদর্শন করেন।

পরিদর্শনকালে জেনারেল শফিউদ্দিন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকনির্দেশনায় জাতির পিতার অসমাপ্ত স্বপ্ন বাস্তবায়নে ফোর্সেস গোল-২০৩০ এর আলোকে বাংলাদেশ সেনাবাহিনীর সম্প্রসারণ ও আধুনিকায়ন একটি যুগোপযোগী পদক্ষেপ।

তিনি আরও বলেন, এই ১২ কিলোমিটার রেঞ্জের গান সিস্টেমের ফায়ারিং বাংলাদেশ সেনাবাহিনীর ইতিহাসে একটি স্মরণীয় ঘটনা। এটি চার কিলোমিটার দূরত্বে স্থল ও আকাশ লক্ষ্যবস্তুতে নিখুঁতভাবে আঘাত হানতে সক্ষম। এটি বাংলাদেশের মাটিতে এই গান সিস্টেমের প্রথম ফায়ারিং, যা সেনাবাহিনীর আধুনিকায়নে একটি গুরুত্বপূর্ণ মাইলফলক।

অনুষ্ঠানে বাংলাদেশ সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ, অ্যাডজুটেন্ট জেনারেল, সামরিক সচিব, চিফ কনসালটেন্ট জেনারেল, এডহক কনস্ট্রাকশন সুপারভিশন কনসালটেন্ট, জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ১০ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার কক্সবাজার এরিয়াসহ সেনাসদর এবং কক্সবাজার এরিয়ার ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তাগণ, অন্যান্য অফিসার, জেসিও ও অন্যান্য পদবির সেনাসদস্যগণ এবং গণমাধ্যম ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *