কক্সবাজাররাজনীতি

কক্সবাজারে মনোনয়ন যুদ্ধে ১১ ভাই-বোন

কক্সবাজারের ৪ টি সংসদীয় আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন জমা দিয়েছেন ১১ ভাই বোন। এর মধ্যে কক্সবাজার–৪ আসন (উখিয়া–টেকনাফ) থেকে ২ জন, কক্সবাজার–৩ আসন (সদর– রামু–ঈদগাঁও) থেকে ৭ জন এবং কক্সবাজার–১ আসন (চকরিয়া–পেকুয়া) থেকে ২ জন একই পরিবারের সদস্য যারা মনোনয়ন যুদ্ধে অবতীর্ণ হয়েছেন। যা নিয়ে জেলাজুড়ে চলছে নানা আলোচনা।

জানা যায়, উখিয়া–টেকনাফ আসনে বর্তমান সংসদ সদস্য শাহীনা আকতার ও উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, তারা আপন ভাই বোন। দুজনই আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছেন। এছাড়া সদর–রামু–ঈদগাঁও আসনে বর্তমান সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, রামু উপজেলা আওয়ামী লীগের সভাপতি সোহেল সরওয়ার কাজল ও জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক নাজনীন সরওয়ার কাবেরী এ তিন জন আপন ভাই বোন। তারা আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছেন একই কক্সবাজার–৩ আসন থেকে।

অন্যদিকে জেলা আওয়ামী লীগ নেতা মাসেদুল হক রাশেদ ও তার ছোট ভাই কায়সারুল হক জুয়েলও কঙবাজার–৩ আসনের দলীয় মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

পৌর আওয়ামী লীগের সভাপতি নজিবুল ইসলাম নজিব কক্সবাজার–৩ আসনে আর তার আপন ছোট ভাই সাবেক জেলা আওয়ামী লীগ নেতা আশরাফুল ইসলাম সজীব কঙবাজার–১ আসনে দলীয় মনোনয়ন চেয়ে ফরম জমা দিয়েছেন।

এছাড়া জেলা আওয়ামী লীগ নেতা রাশেদুল ইসলাম কক্সবাজার–১ আসনে এবং তার চাচাতো ভাই কেন্দ্রীয় যুবলীগ নেতা ইশতিয়াক আহমেদ জয় কঙবাজার–৩ আসনে মনোনয়ন ফরম জমা দিয়েছেন। তারা দুজনই সম্পর্কে নজিবুল ইসলামের চাচাতো ভাই। রাজনৈতিক বিশেষজ্ঞরা মনে করছেন, তারা সকলে নিজ নিজ যোগ্যতা, মেধা, শ্রম দিয়ে রাজনীতিতে নিজেদের অবস্থান তৈরী করেছেন। মনোনয়নের বিষয়টি দলীয় হাইকমান্ডের বিবেচনার উপর নির্ভর করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *