বিনোদন

কলকাতায় ‘সেরা বাঙালি’ হলেন চঞ্চল চৌধুরী

কলকাতায় ‘সেরা বাঙালি’ পুরস্কারে ভূষিত হয়েছেন অভিনেতা বাংলাদেশেল চঞ্চল চৌধুরী। অভিনয়শিল্পে অবদানের জন্য এবিপি আনন্দ সেরা বাঙালি সম্মাননা পুরস্কার পান তিনি। রবিবার (৩ ডিসেম্বর) জাঁকজামকপূর্ণ আয়োজনের মধ্য দিয়ে তাঁর হাতে এই পুরস্কার তুলে দেন টলিউড তারকা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।

‘সেরা বাঙালি’ পুরস্কার প্রাপ্তির পর চঞ্চল চৌধুরী বলেন, ‘আমি আপ্লুত, অভিভূত। সত্যিই খুব ভালো লাগছে। বাংলাদেশের একজন মানুষ হিসেবে ভারতে এই পুরস্কার পেয়ে আমি আনন্দিত। অভিনয়শিল্পী হিসেবে নিজ দেশে অনেক পুরস্কার পেয়েছি, মানুষের ভালোবাসায় সিক্ত হয়েছি। ভারতের মাটিতেও এত বড় সম্মান আমার জন্য বড় কিছু।’

তিনি আরও বলেন, ‘শিল্পী হিসেবে দেশের বাইরে আমার অর্জন মানেই বাংলাদেশের অর্জন। সবার আগে আমার নিজের দেশ। শিল্পচর্চার মাধ্যমে নিজ দেশকে সম্মান এনে দিতে পারলে ভালো লাগে।’

‘হাওয়া’ সিনেমার জন্য সম্প্রতি জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন চঞ্চল। এ নিয়ে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে হ্যাট্রিক করলেন দুইবাংলার সাড়া জাগানো এই অভিনেতা।

এদিকে, লন্ডন ইন্ডিয়ানা চলচ্চিত্র উৎসবে অংশ নিয়েছে চঞ্চল অভিনীত সৃজিত পরিচালিত ‘পদাতিক’। চলচ্চিত্রটিতে তিনি কিংবদন্তি চলচ্চিত্রকার মৃণাল সেনের ভূমিকায় অভিনয় করছেন। এ ছাড়া ‘পদাতিক’ ২৮তম কেরালা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবেও অংশ নিচ্ছে।

প্রসঙ্গত, এর আগে ‘সেরা বাঙালি’ পুরস্কার পেয়েছিলেন নোবেলবিজয়ী বাংলাদেশি ড. মুহাম্মদ ইউনূস, অভিনেত্রী জয়া আহসান, ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা, হাবিবুল বাশার, সাকিব আল হাসান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *