খেলা

কোচকে না জানিয়ে ওমরায় গেলেন সাকিব

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ শেষ হওয়ার পর ঢাকা প্রিমিয়ার লিগে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হয়ে মাঠে নামবেন সাকিব আল হাসান- এ আশায় ছিলেন সবাই। বিশেষ করে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের কর্মকর্তা থেকে শুরু করে ভক্ত-সমর্থক সবাই।

কিন্তু সাকিব একটি দলের ক্রিকেটার, তিনি খেলবেন- এটা ধরে নিয়ে যখন সেই দলের কোচ পরিকল্পনা সাজান, তখন কেউ জানতো না আসলে তিনি খেলবেন কি না। তিনি কী করছেন, কোথায় যাচ্ছেন বা যাবেন- সে সম্পর্কেও কোনো তথ্য থাকছে না তার দলের কোচের কাছে।

ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে প্রাইম ব্যাংকের বিপক্ষে শনিবার গুরুত্বপূর্ণ ম্যাচ ছিল শেখ জামালের। অথচ আগেরদিন শুক্রবার সন্ধ্যায়ও কোচ নিশ্চিত হতে পারেননি সাকিব খেলবেন কি না। ম্যাচের দিন সকালে এসে জানলেন সাকিব দেশেই থাকছেন না। তিনি ওমরাহ পালন করার জন্য সৌদি আরব যাচ্ছেন।

একটি দলের নিবন্ধিত খেলোয়াড় হওয়ার পর কোনো ক্রিকেটার যদি তার দলের সঙ্গে কোনো যোগাযোগই না রাখেন, কোচ কিংবা কর্মকর্তাদের সঙ্গে কথা না বলেন, তখন তার নিবেদন নিয়ে প্রশ্ন ওঠাই স্বাভাবিক। যদিও সাকিবের ক্ষেত্রে এসব কোনো নতুন বিষয় নয়। জাতীয় দলের অনুশীলন ছেড়ে দিয়ে যিনি বিজ্ঞাপনের শ্যুটিং করতে চলে যেতে পারেন, তার কোনো একটি ক্লাবের প্রতি দায়বদ্ধতা কেমন থাকবে, তা নির্দ্বিধায় বলে দেয়া যায়।

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজের আগে শেখ জামালের হয়ে প্রিমিয়ার লিগে ৩ ম্যাচ খেলেছিলেন সাকিব। ব্যাট হাতে এক হাফসেঞ্চুরিসহ (১৯, ৩৪ ও ৫৩) ১০৬ রান করার পাশাপাশি বল হাতে (৩/৩৯, ১/৪৭ ও ২/১৪) ৬ উইকেট শিকার করেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *