খেলাচট্টগ্রাম

ক্রিকেটারের খোঁজে চট্টগ্রাম, ৬ মার্চ থেকে খেলোয়াড় বাছাই

‘আগামীর ক্রিকেটারের খোঁজে চট্টগ্রাম বিভাগ’— প্রতিপাদ্যে বুধবার (৬ মার্চ) থেকে শুরু হচ্ছে খেলোয়াড় বাছাই কার্যক্রম। চলবে ১৯ মার্চ পর্যন্ত। চট্টগ্রাম বিভাগের বিভিন্ন জেলা স্টেডিয়ামে শুরু হওয়া এ কার্যক্রমে অন্তর্ভুক্ত হওয়ার সুযোগ রয়েছে ১৫ থেকে ১৭ বছর বয়সীদের।

সোমবার (৪ মার্চ) নগরীর এম এ আজিজ স্টেডিয়ামে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সিরাজউদ্দিন মোহাম্মদ আলমগীর।

সংবাদ সম্মেলনে জানানো হয়েছে, ‘আগামীর ক্রিকেটারের খোঁজে চট্টগ্রাম বিভাগ’ এ প্রতিপাদ্য নিয়ে বুধবার (৬ মার্চ) কুমিল্লায় ভাষা সৈনিক শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে ক্রিকেট খেলোয়াড় বাছাই কার্যক্রমের সূচনা হবে। ৭ মার্চ ব্রাহ্মণবাড়িয়া নিয়াজ মোহাম্মদ স্টেডিয়ামে বাছাই কার্যক্রম হবে।

৯ মার্চ থেকে ১২ মার্চ পর্যন্ত যথাক্রমে কক্সবাজার বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়াম, বান্দরবান জেলা স্টেডিয়াম, রাঙ্গামাটি চিং হ্লা মং চৌধুরী মারি স্টেডিয়াম এবং খাগড়াছড়ি জেলা স্টেডিয়ামে বাছাই অনুষ্ঠিত হবে। ১৫ মার্চ হবে চাঁদপুর ও লক্ষ্মীপুর জেলা স্টেডিয়ামে।

১৭ মার্চ থেকে ১৯ মার্চ পর্যন্ত বাছাই কার্যক্রম হবে যথাক্রমে নোয়াখালী শহীদ ভুলু স্টেডিয়াম, ফেনী ভাষা শহীদ আবদুস সালাম স্টেডিয়াম এবং চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে।

প্রতিটি জেলায় গিয়ে বাছাই কার্যক্রম পরিচালনা করবেন জাতীয় দলের সাবেক খেলেয়াড় ফজলে বারী খান রুবেলের নেতৃত্বে বিভাগীয় কোচ মোমিনুল হকসহ তিনজনের একটি নির্বাচক দল। এর আগে বাছাইয়ের জন্য নিবন্ধন করা তরুণ খেলোয়াড়দের জন্ম সনদ, পিএসসি ও জেএসসি পরীক্ষার সনদের মাধ্যমে বয়স যাচাই করা হবে।

এতে আরও বলা হয়, প্রতি জেলা থেকে ৬ জন করে খেলোয়ার সংগ্রহ করা হবে। মোট ৬৬ জন খেলোয়াড় বাছাইয়ের পর বিভাগীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্সে তিন সপ্তাহ ধরে বিভাগীয় ক্রিকেট স্কিল ক্যাম্প পরিচালনা করা হবে। এরপর খেলোয়াড়দের ৪টি দলে বিভক্ত করা হবে। তাদের অংশগ্রহণে দু’দিনের লঙ্গার ভার্সন ও ৫০ ওভারের ক্রিকেট প্রতিযোগিতা হবে।

খেলোয়াড় বাছাই, দীর্ঘমেয়াদী স্কিল ক্যাম্প এবং প্রতিযোগিতা আয়োজনের মোট বাজেট ধরা হয়েছে প্রায় ৪৮ লাখ টাকা। চট্টগ্রাম আঞ্চলিক ক্রিকেট সংস্থার সদস্য নিয়াজ মোর্শেদ এলিট, ফোর এইচ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক গাওহার সিরাজ জামিল ও ইস্পাহানি গ্রুপের চেয়ারম্যান মির্জা সালমান ইস্পাহানি এবং সংস্থার আহবায়ক আ জ ম নাছির উদ্দীন এ আয়োজনে পৃষ্ঠপোষকতা দিচ্ছেন।

সংবাদ সম্মেলনে চট্টগ্রাম আঞ্চলিক ক্রিকেট সংস্থার আহবায়ক আ জ ম নাছির উদ্দীন, জ্যেষ্ঠ্য ক্রীড়া সংগঠক ও চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সভাপতি আলী আব্বাস, চসিক কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *