আন্তর্জাতিক

গাজায় নিহত প্রায় ১৫ হাজার: দাবি হামাসের

ইসরায়েলের অতর্কিত হামলায় গাজা উপত্যকায় গত বৃহস্পতিবার (২৩ নভেম্বর) পর্যন্ত নিহতের সংখ্যা বেড়ে প্রায় ১৫ হাজারে দাঁড়িয়েছে।

ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসের সরকারী মিডিয়া অফিস জানিয়েছে, ইসরায়েলি সেনাবাহিনীর হামলায় অঞ্চলটিতে বর্তমানে নিহতের সংখ্যা বেড়ে ১৪ হাজার ৮৫৪ জন। শুক্রবার ইসরায়েলের সংবাদমাধ্যম দ্য টাইমস অব ইসরায়েল এই খবর জানিয়েছে।

যুদ্ধবিরতি শুরুর আগে গাজা উপত্যকায় হামলা আরও জোরদার করে ইসরায়েলের সেনাবাহিনী। এতে গত বৃহস্পতিবার একদিনেই গাজায় নতুন করে আরও ৩২২ ফিলিস্তিনি নিহত হয়েছে। সশস্ত্র গোষ্ঠী হামাসের সরকারী মিডিয়া অফিস বলছে, ওইদিন নতুন করে নিহত হওয়া ৩২২ ফিলিস্তিনিসহ গাজায় মোট মৃত্যুর সংখ্যা বেড়ে ১৪ হাজার ৮৫৪ জনে দাঁড়িয়েছে।

তবে হামাসের এ দাবির সত্যতা স্বাধীনভাবে যাচাই করা যায়নি।

প্রতিবেদনটিতে বলা হয়, ধারণা করা হচ্ছে, এ তালিকায় হামাসের চালানো ভুল রকেট হামলায় নিহত হওয়া বেসামরিক ফিলিস্তিনিদের পাশপাশি ইসরায়েলি সেনাদের হাতে নিহত হওয়া হামাস সেনাদেরও অন্তর্ভুক্ত করা হয়েছে।

সশস্ত্র গোষ্ঠী হামাস আরও বলছে, গত ৪৮ দিনের লড়াইয়ে গাজা উপত্যকায় প্রায় ৩৬ হাজার ফিলিস্তিনি আহত হয়েছে এবং নিখোঁজ রয়েছে ৭ হাজার ফিলিস্তিনি, যাদের বেশিরভাগই নারী ও শিশু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *