চট্টগ্রামচট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

চবি শিক্ষক সমিতির নেতৃত্বে মাহবুবুর-আবু নোমান

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শিক্ষক সমিতির নির্বাচনে ১১ টি পদের মধ্যে ৮টিতেই জয় পেয়েছে আওয়ামী ও বামপন্থী শিক্ষকদের সংগঠন হলুদ দলের প্রার্থীরা। সভাপতি ও সাধারণ সম্পাদকও নির্বাচিত হয়েছেন হলুদ দল থেকে।

মঙ্গলবার (৩০ এপ্রিল) সকাল ৯টা থেকে সমাজবিজ্ঞান অনুষদের মিলনায়তনে ভোট গ্রহণ শুরু হয়ে তা চলে দুপুর দেড়টা পর্যন্ত। ভোট গণনা শেষে রাত সাড়ে ৯টার দিকে ফলাফল ঘোষণা করা হয়।

ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের অধ্যাপক এমদাদুল হক।

তিনি জানান, নির্বাচনে হলুদ দল থেকে সভাপতি পদে জীববিজ্ঞান অনুষদের সাবেক ডিন ও উদ্ভিদবিজ্ঞান বিভাগের সাবেক সভাপতি অধ্যাপক ড. মো. মাহবুবুর রহমান নির্বাচিত হয়েছেন। সহ-সভাপতি পদে নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ আলা উদ্দিন ও সাধারণ সম্পাদক পদে আইন অনুষদের সাবেক ডিন অধ্যাপক এ. বি. এম. আবু নোমান নির্বাচিত হয়েছেন।

কোষাধ্যক্ষ পদে মানব সম্পদ ব্যবস্থাপনা বিভাগের সাবেক সভাপতি অধ্যাপক শাহনেওয়াজ মাহমুদ সোহেল, যুগ্ম সম্পাদক পদে ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের সাবেক সভাপতি অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম, সদস্যপদে আধুনিক ভাষা ইনিস্টিটিউটের সাবেক পরিচালক মনজুরুল আলম, মেরিন সায়েন্সেস অ্যান্ড ফিশারিজ অনুষদের সাবেক ডিন অধ্যাপক ড. মো. রাশেদ-উন-নবী ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সাবেক সভাপতি অধ্যাপক ড. এ এস এম বোরহান উদ্দীন নির্বাচিত হয়েছেন।

অন্যদিকে অপর প্যানেল থেকে সদস্যপদে সমাজতত্ত্ব বিভাগের সাবেক সভাপতি অধ্যাপক এস.এম. মনিরুল হাসান, পদার্থবিদ্যা বিভাগ অধ্যাপক ড. এ. কে. এম রেজাউর রহমান, নৃবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. এস. এম. সাদাত আল সাজীব নির্বাচিত হয়েছেন।

উল্লেখ্য, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ এক বছরের জন্য নির্বাচিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *