কক্সবাজারচট্টগ্রাম

বিপুল আগ্নেয়াস্ত্রসহ ডাকাত সর্দারের সহযোগী গ্রেপ্তার

বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্রসহ কক্সবাজার আন্তঃজেলা ডাকাত সর্দার ও অস্ত্র ব্যবসায়ী নুরুল আবছার প্রকাশ ডাকাত আবছারের ঘনিষ্ঠ সহযোগী ও দেহরক্ষী মনছুর আলমকে (২০) গ্রেপ্তার করেছে র‌্যাব-১৫। এ সময় তার কাছ থেকে গোলাবারুদ, গান পাউডার ও অস্ত্র বিক্রির প্রায় তিন লাখ টাকা উদ্ধার করা হয়।

শুক্রবার (১৫ মার্চ) দিবাগত রাত ২টার দিকে রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের ঘোনারপাড়ার মো. নুরুল আবছারের বসতঘরে অভিযান চালায় র‌্যাব। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ডাকাত সর্দার নুরুল আবছার পালিয়ে যেতে সক্ষম হলেও মনছুরকে গ্রেপ্তার করা হয়।

মনছুর বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের আব্দুল খালেকের ছেলে। তার দেহ তল্লাশি করে একটি এলজি এবং পলাতক ডাকাত আবছারের বসতঘর তল্লাশি করে ছয়টি ওয়ান শুটারগান, দুই রাউন্ড গুলি, ২০০ গ্রাম গান পাউডার এবং অস্ত্র বিক্রির ২ লাখ ৯৫ হাজার টাকা উদ্ধার করা হয়।

র‌্যাব সূত্রে জানা যায়, কক্সবাজারের কুখ্যাত ডাকাত সর্দার আবছার ডাকাতি ও সন্ত্রাসী কর্মকাণ্ডের পাশাপাশি দীর্ঘদিন অবৈধ আগ্নেয়াস্ত্র ব্যবসা ও ভাড়া দেওয়ার কাজে যুক্ত রয়েছে এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব-১৫ এর গোয়েন্দা দল অনুসন্ধান শুরু করে।

উদ্ধার আলামতসহ গ্রেপ্তার মনছুর এবং ঘটনার সাথে সংশ্লিষ্ট অপরাধীদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জন্য রামু থানায় অভিযোগ দাখিল করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *