চট্টগ্রামচট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

চবি শিক্ষক সমিতির সভা বয়কট হলুদ দলের একাংশের

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শিক্ষক সমিতিকে মেয়াদোত্তীর্ণ আখ্যা দিয়ে সাধারণ সভা বয়কট করেছে বাঙালি জাতীয়তাবাদ ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ প্রগতিশীল শিক্ষক সমাজ (হলুদ দল)।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) হলুদ দলের আহ্বায়ক অধ্যাপক ড. আবদুল্লাহ মামুন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মেয়াদোত্তীর্ণ শিক্ষক সমিতির সাধারণ সভা আহ্বানের কোনো নৈতিক এবং আইনি বৈধতা না থাকায় বাঙালি জাতীয়তাবাদ ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ প্রগতিশীল শিক্ষক সমাজ তথা হলুদ দলের পক্ষ থেকে আজ (২২ ফেব্রুয়ারি) সকাল ১১টায় ব্যবসায় প্রশাসন অনুষদ মিলনায়তনে অনুষ্ঠিত শিক্ষক সমিতির আহ্বান করা জরুরি সাধারণ সভা বয়কট করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ২০২৩ সালের ফেব্রুয়ারির ৮ তারিখ চবি শিক্ষক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয় এবং সংবিধান অনুযায়ী শিক্ষক সমিতির কার্যনির্বাহী পর্ষদের মেয়াদকাল এক বছর।

সে অনুযায়ী ২০২৪ সালের ৭ ফেব্রুয়ারি শিক্ষক সমিতির কার্যনির্বাহী পর্ষদের মেয়াদ শেষ হয় এবং ৭ ফেব্রুয়ারি চবি পরিসংখ্যান বিভাগের অধ্যাপক মো. এমদাদুল হককে প্রধান করে একটি নির্বাচন কমিশন গঠন করা হয় শিক্ষক সমিতির নতুন কার্যনির্বাহী পর্ষদের নির্বাচন অনুষ্ঠান করার জন্য। এ কমিশন শিক্ষক সমিতির নতুন কার্যনির্বাহী পর্ষদ নির্বাচনের জন্য ইতিমধ্যে কাজ শুরু করেছেন। এ অবস্থায় মেয়াদোত্তীর্ণ শিক্ষক সমিতির জরুরি সাধারণ সভা আহবান করার কোন নৈতিক ও সাংবিধানিক বৈধতা নাই। তাই, হলুদ দলের পক্ষ থেকে এ অবৈধ সভা বয়কটের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *