কক্সবাজারচট্টগ্রাম

চোখ মানুষের অনন্ত অভ্যন্তরীণ সত্তাকে প্রতিফলিত করে

চোখ মানুষের অনন্ত অভ্যন্তরীণ সত্তাকে প্রতিফলিত করে মালুমঘাট মানবকল্যাণ ফাউন্ডেশন ও এলিট আঁই কেয়ারের উদ্যোগে বিনামূল্যে ওষুধ ও চুক্ষু সেবা প্রদান করা হয়েছে।

শুক্রবার (৮ মার্চ) মালুমঘাট আইডিয়াল উচ্চবিদ্যালয় প্রাঙ্গণে এ মেডিক্যাল ক্যাম্পের আয়োজন করা হয়।

মেডিক্যাল ক্যাম্পের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার চকরিয়ার সাবেক সাংসদ এম এ জাফর আলম। মোহাম্মদ জমির উদ্দিনের সঞ্চালনায় ও জামাল হোসাইনের সভাপতিত্বে ক্যাম্পের উদ্বোধন করেন আব্দুল মালেক।

এতে বিশেষ অতিথি ছিলেন এলিট আই কেয়ারের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান কবি জয়ন্ত জিল্লু ও সাংবাদিক জমির উদ্দিন চৌধুরী, কবি ও গবেষক হাসান মুরাদ সিদ্দিকী।

এসময় বক্তারা বলেন, মানুষের বেঁচে থাকা যতটা গুরুত্বপূর্ণ, ততটাই গুরুত্বপূর্ণ নিজের শরীরের সুস্থতা নিশ্চিত করা। তার মধ্যে চোখের সুস্থতা হলো অন্যতম। চোখ হলো আত্মার আয়না, হৃদয়ের প্রবেশদ্বার, যা মানুষের অনন্ত অভ্যন্তরীণ সত্তাকে প্রতিফলিত করে। যারা বাস্তবে চোখ অন্ধ করে বসে থাকে তারা নিজেদেরকে নিজারাই ধ্বংসকে আমন্ত্রণ জানায়।

এসময় আরো উপস্থিত ছিলেন কবি ও কথাসাহিত্যিক প্রদীপ প্রোজ্জ্বল, ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক ডা. আবু রাশেদ, ফাউন্ডেশনের সিনিয়র সভাপতি ডা. মোহাম্মদ খোকন, কবি অর্ণব আরিফ, জাহেদুল ইসলাম, মাস্টার মোহাম্মদ দিদার, মাস্টার মনিরুল ইসলাম, মোহাম্মদ গিয়াস উদ্দীন, ডাঃমোহাম্মদ করিম, হেফাজ মোর্শেদ, মোহাম্মদ আবুছিদ্দিক প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *