চট্টগ্রামশিক্ষা

ছাত্রীকে উত্ত্যক্তের অভিযোগে চবি’তে আনসার সদস্য বরখাস্ত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: ছাত্রীদের উত্ত্যক্তের অভিযোগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ফরেস্ট্রি অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্স ইনস্টিটিউটে দায়িত্বরত দুই আনসার সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ আনসার ও ভিডিপির চট্টগ্রাম জেলা কমান্ড্যান্ট এএইচএম সাইফুল্লাহ হাবিব। অভিযুক্ত ওই আনসার সদস্যরা হলেন- মো. আশিকুর রহমান (২৮) ও মো. আনিসুর রহমান (৩০)

অভিযোগপত্রে বলা হয়, আমরা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফরেস্ট্রি অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্স ইনস্টিটিউটের ২০২১-২২ সেশনের ছাত্রী। আমাদের কয়েকজন ছাত্রী ফরেস্ট্রিতে কর্মরত নিরাপত্তাকর্মী দ্বারা সম্প্রতি ইভটিজিংয়ের স্বীকার হয়েছে। তারা অপ্রস্তুত অবস্থায় মেয়েদের ছবি তোলে, ইচ্ছাকৃত মেয়েদের ওয়াশরুমে বসে থাকে, ফরেস্ট্রির রাস্তায় মেয়েদের দিকে বাজেভাবে তাকায়, মেয়েদের দেখলে শিস দেয় এবং ডিউটি বাদ দিয়ে একাডেমিক ভবনে ঘোরাফেরা করে।

বিশ্ববিদ্যালয়ে দায়িত্বরত আনসারের প্লাটুন কমান্ডার মো. হিশাম বলেন, ছাত্রীদের অভিযোগের ভিত্তিতে দুই আনসার সদস্যকে জেলা আনসার কমান্ড্যান্টের কাছে হস্তান্তর করা হয়েছে। তাদের ব্যাপারে তিনি সিদ্ধান্ত নেবেন।

বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. মোহাম্মদ নূরুল আজিম সিকদার বলেন, ফরেস্ট্রি ইনস্টিটিউটের কিছু ছাত্রী আমাদের কাছে আনসার সদস্য কর্তৃক ইভটিজিংয়ের স্বীকার হওয়ার অভিযোগ করেছে। অভিযোগের পর আমরা মেয়েদের ছবি আনসার সদস্যদের ফোনে পেয়েছি। পরে তাদের জেলা আনসার কমান্ড্যান্টের কাছে হস্তান্তর করা হয়েছে। তারা তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন। ইতোমধ্যেই তাদের সাময়িক বরখাস্ত করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *