বিনোদন

টিপ সরিয়ে প্রতিবাদ করতে বললেন জয়া

দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। তাকে সব সময়ই সমসাময়িক বিষয় নিয়ে প্রতিবাদ করতে দেখা যায়। কিছুদিন আগেও হাতির অপব্যবহার নিয়ে হাইকোর্টে রিট করেন এই অভিনেত্রী। এবার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সরব হলেন, নারী নির্যাতন নিয়ে।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) নিজের ভেরিফফায়েড ফেসবুক অ্যাকাউন্টে একটি পোস্ট করেন জয়া। সেখানে নিজের লাল টিপ পরা একটি ছবি জুড়ে দেন তিনি।

পোস্টে জয়া লেখেন, কপালে টিপ দিয়ে আমরা নারীরা নিজেদের শোভন করে তুলি। সোশ্যাল মিডিয়ায় আমাদের টিপ পরা হাসি হাসি মুখের ছবিতে লাইক পড়তে থাকে। কিন্তু ঘরের ভেতরেও কি আমাদের সবার ছবিটা এই রকম?

তিনি লেখেন, দেশে প্রতি তিনজন নারীর একজন সহিংসতার শিকার হচ্ছে। রক্তে মেখে যাচ্ছে তাঁদের শোভন সৌন্দর্য। স্খলিত হয়ে পড়ছে টিপ। মানুষ হিসেবে তাঁদের মর্যাদা খসে পড়ছে। আসুন, আমরা নারী নির্যাতনের প্রতিবাদ করি। কপালের টিপ সরিয়ে পরে সেলফি তুলি,আর #OddDotSelfie লিখে শেয়ার করি সোশ্যাল মিডিয়ায়। মেয়েরা বাঁচুক মানুষের পূর্ণ মর্যাদায়।

পোস্টটিতে রিঅ্যাকশন পড়েছে ২২ হাজারের বেশি। এছাড়া বিভিন্ন ব্যক্তির তাতে তাতে পড়েছে হাজার খানেক মতামত।

সর্বশেষ জয়া আহসানের ৯ ফ্রেবুয়ারি দুই বাংলায় মুক্তি পেয়েছে দুটি ছবি। পশ্চিমবঙ্গে ‘ভূতপরী’ আর বাংলাদেশে ‘পেয়ারার সুবাস’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *