বিনোদন

তাহসানের সঙ্গে গান গাইলেন তাসনিয়া ফারিণ

প্রতি বছরই ঈদে হানিফ সংকেতের ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদিতে কোনো না কোনো বিশেষ চমক থাকেই। বিশেষ করে ঈদের এই অনুষ্ঠানের গানগুলোর কথা, সুর, শিল্পী নির্বাচন ও চিত্রায়ণ বেশ ব্যতিক্রমী হয়। তারই ধারাবাহিকতায় এবারও ঈদের ইত্যাদিতে শিল্পী নির্বাচনে রয়েছে ভিন্নতা।

এবারের অনুষ্ঠানে একটি গানে কণ্ঠ দিয়েছেন দুই ভুবনের দুই তারকা সংগীতশিল্পী তাহসান খান ও অভিনেত্রী তাসনিয়া ফারিণ।

জানা যায়, অভিনয়ে জনপ্রিয়তা পেলেও তাসনিয়া ফারিণ গানটাও ভালো করেন। ছোটবেলা থেকেই গান করতেন। তৃতীয় শ্রেণি থেকে কলেজে পড়া পর্যন্ত নজরুলসংগীত শিখেছেন। ইচ্ছা ছিল সংগীতশিল্পী হওয়ার। পরবর্তী সময়ে অভিনয়ে পরিচিতি পাওয়ার কারণে গানে বেশি মনোযোগী হতে পারেননি। তবে কোনো একদিন গান করবেন, ভাবনায় ছিল তার। সেই ইচ্ছা পূরণ হলো এবার। ‘ইত্যাদি’র মাধ্যমে গায়িকা হিসেবে অভিষেক হচ্ছে ফারিণের।

ফারিণের গাওয়া গানের শিরোনাম ‘রঙে রঙে রঙিন হব’। তার সঙ্গে দ্বৈতকণ্ঠ দিয়েছেন তাহসান রহমান খান। ২ মার্চ মিরপুর ইনডোর স্টেডিয়ামে গানটির চিত্রধারণ করা হয়। কবির বকুলের লেখা গানটির সুর ও সংগীত করেছেন ইমরান মাহমুদুল।

ফারিণ বলেন, ‘প্রথম গান করলাম। তা-ও আবার তাহসান ভাইয়ের সঙ্গে। প্রথম গানটিই আমার জীবনে স্মরণীয় হয়ে থাকবে। ভিন্ন ধরনের গান হয়েছে এটি। উৎসবের গান। ফিল-গুড টাইপ। আমার বিশ্বাস, সব শ্রেণির শ্রোতা-দর্শকের কাছে ভালো লাগবে গানটি।’

তাহসান বলেন, ‘এ ধরনের গান আগে করিনি। উৎসবের আমেজ নিয়ে, আনন্দময় একটি গান হয়েছে। রেকর্ডিংয়ের সময় আমার স্কেলেই ধরেছিলাম। কিন্তু ফারিণের জন্য একটু কষ্ট হচ্ছিল। পরে একটু নিচু স্কেলে গানটি করেছি। ফারিণ যে এত ভালো গাইবে, বুঝিনি। আমার বিশ্বাস, ঈদে গানটি নিয়ে বেশ আলোচনা হবে।’

ফারিণ জানিয়েছেন, ‘রঙে রঙে রঙিন হব’ গানটি রেকর্ডিংয়ের পর একটি বিজ্ঞাপনেও জিঙ্গেল করেছেন তিনি। এখন থেকে মাঝেমধ্যে জিঙ্গেল, অডিও গান করার ইচ্ছার কথা জানিয়েছেন ফারিণ।

প্রতিবারের মত এবারও ঈদের বিশেষ ইত্যাদি একযোগে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচারিত হবে ঈদের পরদিন রাত ৮টার বাংলা সংবাদের পর। বরাবরের মতো এবারও ইত্যাদি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *