চট্টগ্রাম

নির্বাচন নিয়ে রাষ্ট্রদূতদের ছোটাছুটি শিষ্টাচার বহির্ভূত

নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, আমেরিকা একসময় বিএনপিকে সন্ত্রাসী দল হিসেবে আখ্যায়িত করলেও এখন হীনস্বার্থে কুমতলব হাসিলের উদ্দেশ্যে সেই সন্ত্রাসী দল ও তার সহচরদের জোর করে ক্ষমতায় বসানোর নানা ছলচাতুরী করছে।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) সকালে নগর আওয়ামী লীগের উদ্যোগে নগরের বিভিন্ন পয়েন্টে অনুষ্ঠিত শান্তি ও উন্নয়ন সমাবেশে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, সবচেয়ে বিস্ময়ের বিষয় হচ্ছে ঐ দেশটির রাষ্ট্রদূত বাংলাদেশের জাতীয় সংসদ নির্বাচন নিয়ে প্রকাশ্যে এখানে সেখানে ছোটাছুটি করছেন। এটা বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে অনাকাক্সিক্ষত ও অবাঞ্চিত হস্তক্ষেপ করছে: যা: কুটনৈতিক শিষ্টাচার বর্হিভূত।

এই কারণে যারা এসব করছেন তাদের উপর নিষেধাজ্ঞা আরোপের সময় এসেছে এবং প্রয়োজনে তা করতে সরকার ও জনগণ বাধ্য হবে।
মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদের নির্বাচনী ট্রেনের যাত্রা শুধু হয়ে গেছে। এই যাত্রা গন্তব্যে পৌঁছার আগে থামবে না এবং কেউ থামাতেও পারবে না। যারা থামাবার অপচেষ্টা করবে তাদেরকে চিরতরে থামিয়ে দেওয়া হবে।

এ সময় উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, সাংগঠনিক সম্পাদক নোমাল আল মাহমুদ এমপি, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, বন পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী, ত্রাণ সমাজ কল্যাণ সম্পাদক হাজী মোহাম্মদ হোসেন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *