চট্টগ্রাম

১৩ বছরের মুকাররামাহ আনলো আন্তর্জাতিক অ্যাওয়ার্ড

১৩ বছর বয়স মুকাররামাহ আবিদাহ সিদ্দিকাহর। এর মধ্যেই বিশ্বমঞ্চে বাংলাদেশকে গর্বিত করেছ ফ্রোবেল স্কুলের অষ্টম শ্রেণির এ ছাত্রী। চট্টগ্রামের সন্তান মুকাররামাহর বাবা মোহাম্মদ মছউদুর রহমান, মা রিফাত জাহান।

থাইল্যান্ডের ব্যাংককে ১০-১২ নভেম্বর বেস্ট ডিপ্লোমেটস জেনারেল অ্যাসেম্বলিতে বাংলাদেশের প্রতিনিধি মুকাররামাহ অংশ নিয়েছে।

পরিবেশগত প্রভাব প্রশমিত করা এবং পর্যটন শিল্পের স্থায়ী অগ্রগতি বিষয়ে আলোচনার জন্য ১০০ জন অংশগ্রহণকারী ৩৮টি দেশের প্রতিনিধিত্ব করে।

মুকাররামাহ বেস্ট ডিপ্লোমেটস কনফারেন্সের ইতিহাসে সর্বকনিষ্ঠ অংশগ্রহণকারী হিসেবে নিজেকে তুলে ধরে। বিশ্বব্যাপী দর্শকদের সামনে তার ব্যতিক্রমী উপস্থাপনা এবং আলোচনার দক্ষতার মাধ্যমে সে ‘আউটস্ট্যান্ডিং নেগোশিয়েটর অ্যাওয়ার্ড’ অর্জন করেছে।

বিষয়টি নিশ্চিত করেছেন মোহাম্মদ মছউদুর রহমান।

তিনি জানান, ডিরেক্টরেট ফাওয়াদ আলি লাঙ্গাহ গর্বের সঙ্গে বলেছেন, এবার সেরা কূটনীতিকদের ইতিহাসে সর্বকনিষ্ঠ প্রতিনিধি, যার বয়স মাত্র ১৩ বছর, সে বেস্ট ডিপ্লোমেটস কনফারেন্সে একটি দুর্দান্ত পারফর্মেন্সের মাধ্যমে শ্রেষ্ঠ পুরষ্কার অর্জন করেছে। সমগ্র বাংলাদেশিদের জন্য এটি একটি গর্বের মুহূর্ত এবং আজ বাংলাদেশের এই অসাধারণ চ্যাম্পিয়ন বেস্ট ডিপ্লোমেটস কনফারেন্সের আউটস্ট্যান্ডিং নেগোশিয়েটর অ্যাওয়ার্ড পাওয়ার জন্য তাকে অভিনন্দন জানাই।

বৈশ্বিক মঞ্চে ইতিবাচক পরিবর্তনের পক্ষে তরুণদের অগ্রণী ভূমিকার ওপরও জোর দেয় এ সম্মেলন। মুকাররামাহর এ অর্জন আন্তর্জাতিক পর্যায়ে নিজের দেশের প্রতিনিধিত্ব করার ক্ষেত্রে তরুণ বাংলাদেশিদের সম্ভাবনা ও সক্ষমতার এক উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবে বলে মন্তব্য করেন মোহাম্মদ মছউদুর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *