চট্টগ্রাম

নৌকা নিয়েই ভোটযুদ্ধে শেষ পর্যন্ত থাকছেন সনি

চট্টগ্রাম: ১৫ বছর পর চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) আসনে সাবেক সংসদ সদস্য রফিকুল আনোয়ারের মেয়ে খাদিজাতুল আনোয়ার সনির হাতে নৌকা তুলে দেয় আওয়ামী লীগ। মনোনয়ন পেয়ে গত ১৮ ডিসেম্বর থেকে মাঠে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন তিনি।

এ আসনে একতারা প্রতীকের প্রার্থী সৈয়দ সাইফুদ্দিন আহমদ মাইজভাণ্ডারীর প্রতি দলের সমর্থন নিয়ে সৃষ্টি হয় ধোঁয়াশা। তবে শেষ পর্যন্ত সনি নৌকা নিয়েই ভোটযুদ্ধে থাকছেন। সম্প্রতি উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে এক সভায় নেতাকর্মীর উদ্দেশে সনি বলেছেন, ‘ফটিকছড়িতে নৌকা ছিল, আছে এবং থাকবে। একতারাকে সমর্থন দিয়ে নৌকা সরে যাচ্ছে বলে একটি মহল গুজব রটিয়েছে। কারও গুজবে কান দেবেন না’।

ফটিকছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন মুহুরী বলেন, জাতীয় সংসদ নির্বাচনে প্রতীক বরাদ্দের পর থেকে আমরা নেতাকর্মীদের সাথে নিয়ে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছি। অন্য একজন প্রার্থীকে সমর্থন দেওয়ার খবর রটলে আমরা নেতৃবৃন্দের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে এলাকার অবস্থা ও নেতাকর্মীদের অবস্থান তুলে ধরি। প্রধানমন্ত্রী সবকিছু বিবেচনা করে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী খাদিজাতুল আনোয়ার সনিকে নির্বাচনী মাঠে থাকার জন্য বলেছেন।

চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান ও উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এটিএম পেয়ারুল ইসলাম বলেন, রোববার প্রধানমন্ত্রী আমাদের বলেছেন, আওয়ামী লীগের প্রার্থী খাদিজাতুল আনোয়ার সনি নৌকা প্রতীকে নির্বাচন করবে। সুপ্রিম পার্টির চেয়ারম্যান নিজস্ব প্রতীক নিয়ে নির্বাচন করবে। এক্ষেত্রে আওয়ামী লীগের কোনো নেতা-কর্মী যদি বিএসপির পক্ষে কাজ করে সেক্ষেত্রে বাধা নেই।

চট্টগ্রাম-২ আসনে ক্ষমতাসীন জোটের সমর্থনে বর্তমান এমপি তরীকত ফেডারেশনের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভাণ্ডারী। তাঁর ভাতিজা সৈয়দ সাইফুদ্দিনের বিএসপি নির্বাচন কমিশনের নিবন্ধন পেয়ে আলোচনায় এসেছে। এ আসনে প্রার্থী ৮ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *