জাতীয়রাজনীতি

পঞ্চগড়-১ মুক্তার মনোনয়ন বাতিলের দাবিতে আন্দোলন

পঞ্চগড়: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পঞ্চগড়-১ আসনে (পঞ্চগড় সদর, তেঁতুলিয়া ও আটোয়ারী) আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে (নৌকা) নাঈমুজ্জামান ভুঁইয়া মুক্তার নাম ঘোষণা করা হয়েছে।তবে ঘোষণার পর থেকে ক্ষিপ্ত হয়ে উঠেছে জেলা আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

টানা চার ঘণ্টা বিক্ষোভ অবরোধের পর নতুন করে সোমবার (২৭ নভেম্বর) সকাল ও সন্ধ্যা অবরোধ কর্মসূচি ঘোষণা করেছে ক্ষুব্ধ নেতাকর্মীরা।

এর আগে দলটির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের পঞ্চগড়-১ আসনে নাঈমুজ্জামান ভূঁইয়া মুক্তার নাম ঘোষণার করলে তাকে প্রত্যাখান করে পঞ্চগড়- বাংলাবান্ধা জাতীয় মহাসড়কে শুয়ে অবরোধ করে কর্মী-সমর্থকরা।

জেলা আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক আক্তারুজ্জামান আকতার বলেন, এই ঘোষণার মাধ্যমে প্রকৃত নেতাদের বঞ্চিত করা হয়েছে। তাই আমাদের নেতাকর্মীরা মুক্তার নাম প্রত্যাহার করাসহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাটকে নতুন করে মনোনয়ন দেওয়ার দাবিতে সোমবার সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত অবরোধ কর্মসূচি ঘোষণা করেছে।এর পর দুপুর ৩টার সময় জেলা দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের পর বিক্ষোভ মিছিলসহ পরবর্তী অবস্থান জানাবে অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

এদিকে একই কথা জানান তেঁতুলিয়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ও সাবেক ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাসুদ করিম সিদ্দীক।তিনি বলেন, এই ঘোষণা প্রত্যাহার করে নতুন করে অন্য প্রার্থীকে মনোনয়ন দেওয়ার দাবিতে সকাল ও সন্ধ্যা তেঁতুলিয়ায় অবরোধ কর্মসূচি পালন করা হবে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *