চট্টগ্রামরাজনীতি

সন্ত্রাসী-চাঁদাবাজদের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা ব্যারিস্টার আনিসের

চট্টগ্রামের হাটহাজারীতে সন্ত্রাসী, চাঁদাবাজ ও ভূমি দখলদারের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান ও নবনির্বাচিত এমপি ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ। তিনি বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে হাটহাজারী (চট্টগ্রাম-৫) সংসদীয় আসনে প্রায় ২০-২২ শতাংশ ভোট পড়েছে। অথচ অনেককেই বলতে শুনি, তারা গণতন্ত্রে বিশ্বাস করে। কিন্তু নির্বাচনে তারা ভোট দিতে ভোটকেন্দ্র আসেনি।

শনিবার (২০ জানুয়ারি) সন্ধ্যায় পৌর সদরের পার্বতী সরকারি উচ্চ বিদ্যালয় হলরুমে হাটহাজারী সমিতি-ঢাকা কর্তৃক আয়োজিত সংবর্ধনা, শিক্ষাবৃত্তি প্রদান ও শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি হাটহাজারী -৫ আসনে তাকে পুনরায় সংসদ সদস্য নির্বাচিত করায় উপজেলাবাসীর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে আরও বলেন, আমার সকল অস্তিত্ব হাটহাজারী জুড়ে। হাটহাজারীবাসী আমাকে যে সম্মান দিয়েছে তা কখনও ভুলবার মতো নয়। আমি যতদিন এই আসনে থাকবো ততদিন উপজেলাবাসী কখনও নিরাপত্তাহীনতায় ভুগবে না। বিগত সময়ে অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করা এবং যথাসময়ে পৌরসভার নির্বাচন সম্পন্ন করা হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সমিতির সভাপতি মোহাম্মদ সফিউল আজম। সংগঠনের দপ্তর সম্পাদক মোহাম্মদ হানিফ চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সমিতির সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. জাহেদ মুরাদ, যুগ্ম সম্পাদক মাহমুদ সালাউদ্দিন চৌধুরী, হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ বি এম মশিউজ্জামান, রাজনীতিবিদ মনজুরুল আলম মঞ্জু, অ্যাড. মোহাম্মদ শামীম, ইউপি চেয়ারম্যান সরওয়ার মোর্শেদ তালুকদার ও প্রধান শিক্ষক জসিম উদ্দিন।

অনুষ্ঠানে হাটহাজারীর দুই কৃতি সন্তান চট্টগ্রাম -৫ থেকে ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ সপ্তমবারের মতো এবং কক্সবাজার-১ থেকে মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক প্রথমবারের মতো দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় সমিতির পক্ষ থেকে তাদের সংবর্ধনা দেওয়া হয়।

এছাড়া অনুষ্ঠানে উপজেলার গরীব, মেধাবী ও অসচ্ছল শিক্ষার্থীদের মধ্যে সমতির শিক্ষাবৃত্তি ফান্ড হতে ৩০ জনকে শিক্ষাবৃত্তি, ৩০ জনকে শিক্ষা উপকরণ প্রদানসহ দুস্থ, অসহায় ৩ শ পরিবারকে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *