আইন-আদালতচট্টগ্রাম

চট্টগ্রামে ৭৯৪ বোতল ফেনসিডিল উদ্ধারের মামলায় যুবকের যাবজ্জীবন

নগরের চান্দগাঁও থানার ৭৯৪ বোতল ফেনসিডিল উদ্ধারের মামলায় মো. হেলাল হোসেন বাবু (৩৪) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (৩ এপ্রিল) পঞ্চম অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ নারগিস আক্তারের আদালত এই রায় দেন।

দণ্ডিত মো. হেলাল হোসেন বাবু, নোয়াখালী জেলার কবিরহাট থানার কবিরহাট পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড়ের মৃত আবু বক্কর সিদ্দিকীর ছেলে।

আদালতের বেঞ্চ সহকারী ফরিদ আহম্মেদ বলেন, অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত আসামি মো. হেলাল হোসেন বাবুকে যাবজ্জীবন কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাস বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।রায়ের সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন, পরে সাজা পরোয়ানা মূলে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

এর আগে ২০১৭ সালের ১৭ এপ্রিল নগরের চান্দগাঁও থানার বহদ্দারহাট থেকে বাস টার্মিনার দিকে যাওয়া সময় টার্মিনাল পুলিশ বক্সের পাশে একটি প্রাইভেটকারকে থামানো সংকেত দেন ট্রাফিক পুলিশ। কিন্তু গাড়ি না থামিয়ে পালিয়ে যাওয়ার সময় বাবুকে গ্রেপ্তার করা হয়।

এ সময় প্রাইভেটকার থেকে ৭৯৪ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। এ ঘটনায় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক উত্তর বিভাগের তৎকালীন সাজেন্ট মো. নুরুল ইসলাম বাদী হয়ে মামলা করেন।

তদন্ত শেষে ২০১৭ সালের ২১ মে আদালতে অভিযোগপত্র জমা দেয় পুলিশ। এরপর ২০২৮ সালের ১২ মার্চ অভিযোগ গঠনের মাধ্যমে মামলার বিচার শুরু হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *