চট্টগ্রামফটিকছড়ি

শপথ নিলেন নানুপুর ও খিরাম ইউপি চেয়ারম্যান ও সদস্যরা

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার নানুপুর ও খিরাম ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানগণ শপথ নিয়েছেন। বুধবার (৩ এপ্রিল) চট্টগ্রাম জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে তাঁদের শপথ বাক্য পাঠ করান জেলা প্রশাসক (ডিসি) আবুল বাশার মোহাম্মদ ফকরুজ্জামান। শেষে তাঁদের ফুল দিয়ে বরণ করেন তিনি।

জেলা প্রশাসক চেয়ারম্যানদের উদ্দেশে বলেন, জনগণের প্রত্যক্ষ ভোটে আপনারা নির্বাচিত। শপথ বাক্যের প্রতিটি কথা আপনাদের মেনে চলতে হবে। আপনাদের বিচারিক ক্ষমতাও দেওয়া আছে। গ্রাম আদালতের বিচারগুলো যেন সঠিকভাবে নিষ্পত্তি করা হয়, সেদিকে খেয়াল রাখবেন। ওয়ারিশ সনদ ও নগরিক সনদ দেওয়ার ক্ষেত্রে অবশ্যই সতর্কতার সঙ্গে কাজ করবেন। ইউনিয়ন জনগণের আশা ও ভরসার স্থল। আপনারা সবার, কে আপনাকে ভোট দিল বা না দিল, তা দেখবেন না। আপনাদের মাধ্যমে ন্যায় বিচার প্রতিষ্ঠিত হবে।

এসময় অন্যান্যদের মধ্যে ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোজাম্মেল হক চৌধুরী উপস্থিত ছিলেন। এদিকে, বিকেলে উক্ত দুই ইউনিয়নের ১৮ জন সাধারণ ও ৬ জন সংরক্ষিত নারী সদস্যদের শপথ গ্রহণ সম্পন্ন হয়। তাঁদের শপথ বাক্য পাঠ করান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মোজাম্মেল হক চৌধুরী। এসময় ইউএনও তাদের জনগনের অর্পিত দায়িত্ব সুচারুভাবে পালন করার জন্য সবার প্রতি আহবান জানান।

জানা যায়, মামলার জটিলতার কারণে দীর্ঘ ১৮ বছর পর ২০১৯ সালের ২৮ ফেব্রুয়ারি নানুপুর ইউপির নির্বাচন অনুষ্ঠিত হয়। তবে নির্বাচিত চেয়ারম্যান সৈয়দ ওসমান গনি ২০২০ সালের ২৩ মে মারা যান। পরে ২০২০ সালের ২০ অক্টোবর আবার উপনির্বাচন অনুষ্ঠিত হয়। সে সময় চেয়ারম্যান নির্বাচিত হন মো. শফিউল আজম। পরবর্তীতে নানুপুর ইউনিয়নকে ভাগ করে নতুন খিরাম ইউনিয়ন গঠন করা হয়। ২০১৯ সালের ২৮ ফেব্রুয়ারি এই ইউপির প্রথম এবং ধারাবাহিকভাবে গত ৯ মার্চ দুই ইউনিয়নে দ্বিতীয়বার নির্বাচন হয়। সেখানে নানুপুরে মো. নুরুন্নবী রোশন এবং খিরামে মো. সোহরাব হোসেন সৌরভ চেয়ারম্যান হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *