চট্টগ্রাম

পটিয়ায় মন্দিরের ৫ লক্ষ টাকার মালামাল লুট

পটিয়ায় মন্দিরে মুখোশধারী একদল ডাকাতের হানায় নগদ টাকাসহ সাড়ে ৫ লক্ষ টাকার মালামাল লুটের অভিযোগ পাওয়া গেছে। গতকাল বৃহস্পতিবার ভোর আনুমানিক সাড়ে ৩টার দিকে উপজেলার ভাটিখাইন ইউনিয়নের বাইপাস সংলগ্ন করল গ্রামের মোহনানন্দ সেবাশ্রমে এ ডাকাতির ঘটনা ঘটে।

জানা গেছে, ৪/৫জন মুখোশধারী ডাকাত মন্দিরের গ্রিলের তালা কেটে ভিতরে প্রবেশ করে। এসময় মন্দির পরিচালনা কমিটির সভাপতি ও সেবায়েত সুভাস চন্দ্র নাথ কিছু বুঝে উঠার আগেই ডাকাত দল তাকে ঝাঁপটে ধরে তার ব্যবহৃত মোবাইল ছিনিয়ে নিয়ে তার হাত পা ও মুখ গামছা দিয়ে বেঁধে ফেলে।

এরপর ডাকাত দল মন্দিরের কাটের আলমিরা ভেঙে নগদ ২ লক্ষ টাকা, টিন সিটের ট্যাংক হতে মন্দিরের ফ্লোর ঢালাই বাবদ রক্ষিত ৩ লক্ষ টাকা, ব্যাগে রক্ষিত ৪ হাজার টাকা এবং দান বাক্স হতে আনুমানিক ২০ হাজার টাকাসহ একটি মোবাইল সেট, একজোড়া পিতলের পাদুকা, একটি পিতলের বড় ঘন্টা, দুইটি কাঁসাসহ পূজার সরঞ্জাম নিয়ে ডাকাতরা পালিয়ে যায়।

পরে সেবায়েত সুভাস দাঁত দিয়ে কেটে তার মুখের কাপড় খুলে চিৎকার করলে আশপাশের লোকজন এসে তাকে উদ্ধার করে পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেন।

এ বিষয়ে পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিন বলেন, মন্দিরে ডাকাতির ঘটনায় একটি অভিযোগ পেয়েছি। ঘটনার তদন্ত চলছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *