জাতীয়

ফিলিস্তিনিদের অনুদান দিলো মালয়েশিয়ার প্রবাসীরা

সহানুভূতির হাত বাড়িয়ে ফিলিস্তিনিদের জন্য মালয়েশিয়া থেকে দ্বিতীয়বারের অনুদান দিয়েছে বাংলাদেশি মুসলিম কমিউনিটি (বিএমসি), মালয়েশিয়া।

স্থানীয় সময় বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দুপুর ২টার দিকে সেপাংয়ের বন্দর সেরেনিয়ার এমএপিআইএমের ওয়ারহাউসে সহযোগিতা হিসেবে বাংলাদেশি মুসলিম কমিউনিটির পক্ষ থেকে ২০ হাজার মালয়েশিয়ান রিংগিতের (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৫ লাখ টাকা) একটি চেক মালয়েশিয়ান কন্সালটেটিভ কাউন্সিল অব ইসলামিক অর্গানাইজেশন (এমএপিআইএম) মালয়েশিয়ার কাছে হস্তান্তর করা হয়।

এসময় বিএমসির পক্ষে উপস্থিত ছিলেন শাহিন আহমেদ, নূর আফসার, মোহাম্মাদুল্লাহ, জুয়েল আহমেদ, মুরাদ হোসেন এবং সাইদ হক।

এমএপিআইএম মালয়েশিয়ার পক্ষে অনুদানের চেকটি গ্রহণ করেন বাণিজ্য বিভাগের পরিচালক এবং আফ্রিকা বিভাগের হিউম্যানিটারিয়ান এক্সপার্ট মেজার নিক আবদুল আজিজ নিক মোহাম্মদ, সিস্টার ম্যারিনা সুলাইমান, গ্রুপ মিডিয়া ডিরেক্টরসহ আরও অনেকে।

বিএমসির পক্ষ থেকে এক বিবৃতিতে শাহিন আহমেদ বলেন, মুসলিম হিসেবে ফিলিস্তিনের প্রতি সহযোগিতা অব্যাহত রাখা আমাদের দায়িত্ব। যার যার অবস্থান থেকে যতোটুকু সম্ভব, করা উচিত। আমরা খুবই আনন্দিত এমএপিআইএম মালয়েশিয়ার সঙ্গে এমন একটি ভালো কাজ যৌথভাবে করতে পেরে।

অন্যদিকে, মেজার নিক আব্দুল আজিজ নিক মোহাম্মাদ মালয়েশিয়ায় বসবাসরত বাংলাদেশিদের প্রতি কৃতজ্ঞতা এবং অসহায় ফিলিস্তিনিদের প্রতি সমর্থনের প্রশংসা করে বলেন, এই অনুদান ভৌগলিক সীমানা ছাড়িয়ে ঐক্য ও মানবতার শক্তির প্রমাণ হিসেবে কাজ করবে। ভবিষ্যতেও যেকোনো দুর্যোগ মোকাবিলায় বাংলাদেশিদের পাশে পাওয়ার আশা ব্যক্ত করেন তিনি।

এর আগে, গত ২০ মার্চ ১০ হাজার মালয়েশিয়ান রিংগিতের আরও একটি চেক ফিলিস্তিনের জন্য এমএপিআইএমের কাছে হস্তান্তর করে বিএমসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *