চট্টগ্রাম

ফুুটপাত পুনদর্খল ঠেকাতে মনিটরিং করছে চসিক

চট্টগ্রাম নগরীতে ইতিহাসের সবচেয়ে বড় উচ্ছেদ অভিযান চালানোর পর পুনরায় দখল ঠেকাতে মনিটরিং করছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন। রাস্তা, ফুটপাত ও নালা দখলে জড়িতদের বিরুদ্ধে মামলা, জরিমানাসহ বিভিন্ন পদক্ষেপ নিচ্ছে প্রতিষ্ঠানটি।

আজ রোববার চসিকের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা, নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহরীন ফেরদৌসী গত ০৮ ফেব্রুয়ারিতে উচ্ছেদকৃত শাহ আমানত সিটি কর্পোরেশন মার্কেট থেকে ফলমন্ডি পর্যন্ত এলাকায় চট্টগ্রাম সিটি মেয়র (প্রতিমন্ত্রী) বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরীর নির্দেশনা অনুযায়ী সড়ক ও ফুটপাত মনিটরিং করেন।

এসময় সর্বসাধারণের চলাচলের রাস্তা, ফুটপাত ও নালার জায়গায় দখল করে ব্যবসা প্রতিষ্ঠানের মালামাল ও মটরসাইকেল রেখে চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টির দায়ে মোট ৬ ব্যবসা প্রতিষ্ঠান মালিকের বিরুদ্ধে মামলা রুজু পূর্বক সাড়ে ২৪ হাজার টাকা জরিমানা আদায় করেন তিনি। এছাড়া অস্থায়ীভাবে বসা কিছু দোকান অপসারণ করা হয়।

তাছাড়া, চট্টগ্রাম কলেজ মোড় থেকে চকবাজার লালচাঁদ রোড এলাকায় ফুটপাতের উপর অবৈধভাবে গড়ে উঠা ২০ টি দোকান অপসারণ করে রাস্তা ও ফুটপাতের জায়গা অবৈধ দখলমুক্ত করে সর্বসাধারণের চলাচলের জন্য উন্মুক্ত করে দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহরীন। অভিযানকালে সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট অঞ্চলের কর্মকর্তা-কর্মচারী এবং চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ম্যাজিস্ট্রেটকে সহায়তা প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *