দেশজুড়ে

বাঁশ বাগানে মিলল ৩৪০টি পরিত্যক্ত গুলি

ফরিদপুর: জেলার বোয়ালমারী উপজেলার চতুল ইউনিয়নের পূর্ব রাজাপুর গ্রামের একটি বাঁশ বাগান থেকে ৩৪০টি অকেজো মরিচা ধরা গুলি উদ্ধার করা হয়েছে।

শনিবার (৩০ ডিসেম্বর) দুপুর ১টার দিকে উপজেলার চতুল ইউনিয়নের পূর্ব রাজাপুর গ্রামের মান্নান শরীফের বাঁশ বাগান থেকে গুলিগুলো উদ্ধার করে পুলিশ।

এ বিষয়ে চতুল ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মোহাম্মদ রফিকুল ইসলাম বলেন, ওই গ্রামের মান্নান শরীফের বাঁশ বাগান এলাকায় হাবিবুর রহমান একটি গাছ কাটতে যান। গাছ কাটতে গিয়ে গাছের গোড়ার মাটি খুঁড়ে একটি লোহার বক্স দেখতে পান। পরে বক্সের ভেতরে গুলি দেখতে পেয়ে পুলিশকে খবর দেন। পরে থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ৩৪০টি গুলি উদ্ধার করে থানায় নিয়ে যায়। এগুলো মুক্তিযুদ্ধের সময়ের গুলি হবে বলে ধারণা করা হচ্ছে।

এর সত্যতা নিশ্চিত করে বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শেখ সাদিক বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে গুলিগুলো উদ্ধার করে থানায় আনা হয়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, এগুলো মুক্তিযুদ্ধের সময়কার বীর মুক্তিযোদ্ধদের রক্ষিত গুলি। তবে গুলিগুলো মরিচা ধরে একেবারে অকেজো হয়ে গেছে, এর কোনো কার্যকারিতা নেই। এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *