জাতীয়

বাংলাদেশের নতুন সরকারকে কানাডা আওয়ামী লীগের অভিনন্দন

কানাডার ক্যালগেরির নর্থইস্টের ৩২ অ্যাভিনিউতে আলবার্টা বঙ্গবন্ধু পরিষদ ও আলবার্টা আওয়ামী লীগের উদ্যোগে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস এবং বাংলাদেশের নতুন সরকারের প্রতি অভিনন্দন জানিয়ে এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

আলোচনা সভায় বক্তারা বঙ্গবন্ধুর প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, বাঙালি জাতির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাকিস্তানের কারাগারে দীর্ঘ ৯ মাস ১৪ দিন কারাবন্দি থাকার পর ১৯৭২ সালের ১০ জানুয়ারি লন্ডন ও নয়াদিল্লি হয়ে স্বাধীন বাংলাদেশে প্রত্যাবর্তন করেন। ঐতিহাসিক এই দিনে (১০ জানুয়ারি) মহান নেতার স্বদেশ প্রত্যাবর্তনের মধ্য দিয়ে বাঙালি জাতি মুক্তিযুদ্ধের চূড়ান্ত বিজয়ের আনন্দের পূর্ণতা লাভ করে।

আলোচনা সভায় এবিএম কলেজের প্রেসিডেন্ট ড. মো. বাতেন বলেন, জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল ও দূরদর্শী নেতৃত্বে গত ১৫ বছরে বাংলাদেশ উন্নত ও সমৃদ্ধ দেশে পরিণত হয়েছে। প্রবাসীদের আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটেছে। ভবিষ্যতেও এ যাত্রা অব্যাহত থাকবে এমনটি আশা করে তিনি শেখ হাসিনার নতুন সরকারকে অভিনন্দন জানান।

আলবার্টা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি আব্দুল্লাহ রফিক বলেন, ১৯৪৭ থেকে ১৯৭১ দীর্ঘ ২৪ বছরে জাতির পিতা বঙ্গবন্ধু পর্বতসম বাধা অতিক্রম করে বাঙালি জাতিকে উপহার দেন একটি স্বাধীন সার্বভৌম ও অসাম্প্রদায়িক রাষ্ট্র।

আলবার্টা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এন্থনি জ্যাকব বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নতুন সরকার গঠনে আমরা আনন্দিত, তার বলিষ্ঠ নেতৃত্বে উন্নয়নের ধারা অব্যাহত থাকবে এমনটাই আমাদের প্রত্যাশা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *