চট্টগ্রামপার্বত্য চট্টগ্রাম

বান্দরবানে শিশু অপহরণের দায়ে এক ব্যক্তির ১৪ বছরের কারাদণ্ড

বান্দরবানে শিশু অপহরণের দায়ে মো. শহিদুল্লাহ (৫৭) নামের এক ব্যক্তিকে ১৪ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে তাঁকে আরও এক মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার সকালে আসামির উপস্থিতিতে বান্দরবান নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক জেবুন্নাহার আয়শা এ রায় দেন। কারাদণ্ড পাওয়া মো. শহিদুল্লাহ (৫৭) কক্সবাজারের মহেশখালী উপজেলার ধইলের পাড় এলাকার বাসিন্দা।

আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) বাসিং থুয়াই মারমা এই তথ্য জানিয়েছেন। তিনি বলেন, সাক্ষ্যপ্রমাণে অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামিকে ১৪ বছর সশ্রম কারাদণ্ড এবং ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। রায় ঘোষণার পর আসামিকে জেল হাজতে পাঠানো হয়।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৭ সালের ১২ জুলাই ছেলে নাঈমকে চিকিৎসার জন্য বান্দরবান সদর হাসপাতালে ভর্তি করা হয়। এ সময় পাঁচ বছরের জান্নাতুল নাঈমাকে নিয়ে তাদের মা হাসপাতালে অবস্থান করছিলেন। এক দিন সন্ধ্যায় ছেলের পাশের খালি সিটে তাদের মা ঘুমিয়ে পড়েন। ঘুম ভাঙলে পাশে নাঈমাকে পাশে না পেয়ে নিচতলায় গিয়ে দেখেন নাঈমাকে অপহরণ করে নিয়ে যাওয়া হচ্ছে। এ সময় অন্য রোগীর স্বজনেরা অপহরণকারী শহিদুল্লাহকে আটক করে পুলিশ সোপর্দ করেন। পরে নাঈমার বাবা মো. আবদুল মান্নান বাদী হয়ে সদর থানায় মামলা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *