রাজনীতি

বিএনপিকে নিষিদ্ধ করার বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি

বিএনপিকে নিষিদ্ধ করার বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। তবে জনগণের কাছে বিএনপির সন্ত্রাসের বিষয়ে ঘৃণা ছড়িয়ে দিতে পারি- এ কথা বলেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার (২০ এপ্রিল) দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ব্রিফিংয়ে এ কথা বলেন তিনি। আর জামায়াতের রাজনীতি করার প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক প্রশ্ন তুলেন, জামায়াতের রাজনীতিতে আসার সুযোগ কোথায়? তারা নিবন্ধিত দল নয়।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেছেন, জনগণের দল হিসেবে বিএনপি গ্রহণযোগ্যতা, বিশ্বাসযোগ্যতা হারিয়ে ফেলেছে। এ অবস্থায় তারা জনগণের কাছে না গিয়ে বিদেশিদের কাছে ধরা দিচ্ছে। এটা তাদের পুরনো কৌশল। আগামী ৫ বছরের আগে আর নির্বাচনের সুযোগ নেই। তাই বিএনপি ক্ষমতা দখলের সুযোগ নিতে বিদেশিদের কাছে যাচ্ছে। গত ১৫ বছরে সরকারের ধারাবাহিকতা থাকায় অবৈধভাবে অসাংবিধানিকভাবে ক্ষমতা দখলের সুযোগ পায়নি কেউ। আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলে দেশে উন্নয়ন হয়েছে।

৬ষ্ঠ উপজেলা নির্বাচনের প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, উপজেলা নির্বাচনে এমপি-মন্ত্রীদের স্বজনদের প্রার্থিতা প্রত্যাহারের নির্দেশ দেয়া হয়েছে। যারা প্রার্থী তাদের তালিকা করা হচ্ছে। এই নির্বাচন নিয়ে আওয়ামী লীগের সিদ্ধান্তের কারণে তৃণমূল ও জনগণ খুশি হয়েছে।

স্থানীয় সরকার কাঠামোর এই নির্বাচন চলাকালে উপজেলা ও জেলা পর্যায়ে ক্ষমতাসীন আওয়ামী লীগের কোনো সম্মেলন ও কমিটি গঠন প্রক্রিয়া বন্ধ থাকবে বলেও জানান তিনি।

পবিত্র ঈদুল ফিতরকে ঘিরে সড়ক দূর্ঘটনা আকাঙ্ক্ষিত নয় উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, কিছু সমস্যা আছে, সমন্বয়ের অভাব আছে। মনিটরিং করা হচ্ছে। সড়কের জন্য দুর্ঘটনা হচ্ছে না। সড়কের অবস্থা ভালো। কিন্তু নিয়ম মেনে গাড়ি চলে না। এ বিষয়ে কিছু ব্যবস্থার উদ্যোগ নেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *