খেলা

বিপিএল খেলতে পাঁচ দল এখন চট্টগ্রামে

আর একদিন পরই মাঠে গড়াচ্ছে বিপিএলের চট্টগ্রাম পর্ব। আগামীকাল প্রথম দিনেই মাঠে নামবে স্বাগতিক চট্টগ্রাম চ্যালেঞ্জার্স এবং বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তিন রাউন্ড শেষে পয়েন্ট তালিকার সবার উপরে রংপুর রাউডার্স। দ্বিতীয় স্থানে আছে কুমিল্লা। তাদের পয়েন্ট ৭ ম্যাচে ১০। তৃতীয় স্থানে থাকা চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের পয়েন্ট ৮ ম্যাচে ১০। ৮ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে ফরচুন বরিশাল। এদিকে বিপিএলের চট্টগ্রাম পর্বে অংশ নিতে সাত দলের ৫টিউ এখন চট্টগ্রামে। কুমিল্লা ভিক্টোরিয়ান্স এবং খুলনা টাইগার্স বন্দর নগরীতে পৌছে গত শনিবার।

গতকাল বিকেলে চট্টগ্রাম পৌছে তিন দল। তারা হলো দুর্দান্ত ঢাকা, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স এবং রংপুর রাইডার্স। আজ আসবে ফরচুন বরিশাল। আর আগামীকাল আসবে সিলেট স্ট্রাইকার্স। আগামীকাল দুপুর দেড়টায় চট্টগ্রাম এবং কুমিল্লার ম্যাচ দিয়ে শুরু বিপিএলের চট্টগ্রাম পর্ব। যা শেষ হবে আগামী ২০ ফেব্রুয়ারী। বিপিএলের সাত দলের ৫টিই থাকছে হোটেল রেডিসন ব্লুতে। চট্টগ্রাম চ্যালেঞ্জার্স থাকছে পেনিনসুলায়। আর সিলেট স্ট্রাইকার্স থাকবে হোটেল আগ্রাবাদে।

এদিকে আগের দিন চট্টগ্রামে পৌছে গতকাল অনুশীলনে নেমে পড়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। গতকাল জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে সকাল দশটা থেকে সাড়ে ১২টা পর্যন্ত অনুশীলন করে দলটি। আজ অনুশীলনে নামবে স্বাগতিক চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। গতকাল বিকেলে চট্টগ্রাম দল তাদের নিজের ভেন্যুতে এসে পৌঁছে। তবে পথে তাদের বাসটি মারাত্মক দুর্ঘটনার কবলে পড়ে। তবে ভাগ্য ভাল যে সে গাড়িতে কয়েকজন টিম বয় ছাড়া আর কোন খেলোয়াড় বা কোচিং স্টাফ ছিলনা। ক্রিকেটার এবং কোচিং স্টাফরা চট্টগ্রাম আসে বিমানে। আর সে কারণে বাসটি সকালেই চট্টগ্রামে পাঠিয়ে দেওয়া হয় যাতে বিকেলে বিমান বন্দর থেকে দলের ক্রিকেটারদের বহন করে হোটেলে নিয়ে আসতে পারে। কিন্তু সকাল ১০ টার দিকে সীতাকুন্ডের মসজিদ্দা এলাকায় একটি লরী ধাক্কা দেয় চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের সু সজ্জিত বাসটিকে। আর তাতে বাসটির সামনের দিকে ব্যাপক ক্ষতি হয়। যদিও পরবর্তীতে বাসটি চট্টগ্রামে নিয়ে আসা হয়। বাসে কয়েকজন টিম বয় থাকলেও তাদের কোন ক্ষতি হয়নি। আগামী এক সপ্তাহ বন্দর নগরী চট্টগ্রাম মাতবে বিপিএল উৎসবে। এই আয়োজনকে সফল করতে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে বিসিবি। চট্টগ্রামে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা জানিয়েছেন তাদের সব প্রস্তুতি শেষ।

এখন কেবল কাল মাঠে গড়ানোর অপেক্ষা বিপিএলের চট্টগ্রাম পর্ব। বিপিএলের চট্টগ্রাম পর্বে ১২ টি ম্যাচ অনুষ্ঠিত হবে। যেখানে স্বাগতিক চট্টগ্রাম দল খেলবে সর্বোচ্চ চারটি ম্যাচ। এবারের বিপিএলের তৃতীয় রাউন্ড শেষে পয়েন্ট তালিকার তৃতীয় স্থানে থাকা চট্টগ্রাম চ্যালেঞ্জার্স নিজেদের ভেন্যুর চারটি ম্যাচই জিততে চাইবে তাতে কোন সন্দেহ নেই।

তবে এবারের বিপিএলে দারুণভাবে এগিয়ে যাচ্ছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। এখন দেখার বিষয় নিজেদের মাঠে কতটা ভাল করে চট্টগ্রাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *