অন্যান্যখেলা

ভিনিসিয়ুসের জোড়া গোলে বায়ার্নের মাঠে রিয়ালের ড্র

ইউরোপের অন্যতম সফল দুই ক্লাবের লড়াইয়ে কেউ কাউকে ছাড় দেয় নি। চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের প্রথম লেগ নিষ্পত্তি হয়েছে ড্রয়ে।

মঙ্গলবার অ্যালিয়াঞ্জ অ্যারেনায় চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনালের প্রথম লেগের ম্যাচে ২-২ গোলে ড্র করেছে রিয়াল মাদ্রিদ এবং বায়ার্ন মিউনিখ। রিয়ালের হয়ে দুটি গোলই করেছেন ভিনিসিয়ুস জুনিয়র। বায়ার্নের হয়ে একটি গোল করেছেন লেরয় সানে। স্পটকিক থেকে অন্য গোলটি করেছেন হ্যারি কেইন।

ঘরের মাঠে ম্যাচের শুরু থেকেই দাপট দেখিয়েছে বায়ার্ন। ম্যাচের প্রথম ২০ মিনিটে রিয়াল মাদ্রিদের রক্ষণে রীতিমতো কাঁপন ধরায় স্বাগতিকরা।

ম্যাচে ২৪ মিনিটে প্রথম লিড নেয় রিয়াল মাদ্রিদ। ততক্ষণে রিয়ালের গোলবার লক্ষ্য করে বায়ার্ন মিউনিখ ৬টি শট টার্গেট করেছে। কিন্তু আন্দ্রে লুনিনকে ফাঁকি দিতে পারেনি তারা।

বিপরীতে একটি সুযোগ তৈরি করে একটি মাত্র শট নিয়ে গোল করে লস ব্লাঙ্কোসরা। মাঝ মাঠ থেকে ট্রনি ক্রুসের রক্ষণ চেরা পাস ধরে জালে বল পাঠান ব্রাজিলের ব্লাঙ্কোস তারকা ভিনিসিয়ুস।

বায়ার্ন মিউনিখ দ্বিতীয়ার্ধে ৫৩ মিনিটে ম্যাচে ফেরে। শুরুতে দারুণ দুই সুযোগ তৈরি করা লিরয় সানে ড্রিবলিংয়ে ফারল্যান্ড মেন্ডিকে বোকা বানিয়ে বাঁ-পায়ের শট নেন পোস্টে। রিয়াল গোলরক্ষক লাফিয়ে পড়লেও ৫৩ মিনিটের ওই শট ফেরাতে পারেননি।

পরেই ২-১ গোলের লিড তুলে নেয় বায়ার্ন মিউনিখ। ম্যাচের ৫৭ মিনিটে পেনাল্টি জেতেন জামাল মুসিয়ালা। বক্সে তার ড্রিবলিং ও শট আটকানোর চেষ্টা করতে গিয়ে দৃষ্টিকুটভাবে পা বাড়িয়ে দেন ডিফেন্ডার লুকাস ভাসকেস। বক্সে মুসিয়ালা পড়ে যেতেই পেনাল্টির বাঁশি বাজার রেফারি। হ্যারি কেইন ওই পেনাল্টি থেকে গোল করেন।

ম্যাচের ৮৩ মিনিটে রিয়াল মাদ্রিদের সমতা সূচক গোলটি আসে পেনাল্টি থেকে। নিজেদের বক্সে রদ্রিগো গোয়েসকে টেনে ধরে ও পায়ে পা বাধিয়ে ফেলে দেন দক্ষিণ কোরিয়ান ডিফেন্ডার কিম মিন জে। স্পটকিক থেকে দলকে সমতায় ফেরান ভিনিসিয়ুস।

প্রতিপক্ষের মাঠ থেকে ড্রয়ের স্বস্তি নিরেই ফিরতি লেগে ঘরের মাঠে খেলতে নামবে রিয়াল। আগামী ৮ মে সান্তিয়াগো বার্নাব্যুতে হবে ফিরতি লেগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *