চট্টগ্রামরাজনীতি

ভূমিমন্ত্রীর বছরে আয় ৭৪ লাখ টাকা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ প্রতিদ্বন্দ্বিতা করছেন চট্টগ্রাম-১৩ আসনে। তিনি এ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন। চট্টগ্রাম রিটার্নিং কার্যালয়ে ভূমিমন্ত্রী তার মনোনয়নপত্র জমা দিয়েছেন।

সেখানে হলফনামায় দেওয়া তথ্য অনুযায়ী, ভূমিমন্ত্রীর বার্ষিক আয় ৭৪ লাখ ১২ হাজার ৯৭ টাকা। এর মধ্যে তিনি কৃষি খাত থেকে আয় করেন ৮৩ হাজার, বাড়ি-এপার্টম্যান্ট-দোকান বা অন্যান্য ভাড়া থেকে ৫৮ লাখ ৮৩ হাজার ৩৭৯ টাকা, ব্যবসা থেকে ১ লাখ ৩৫ হাজার ৩০০ টাকা, চাকরি থেকে ১২ লাখ ৬০ হাজার এবং অন্যান্য খাত থেকে ৫০ হাজার ৪১৮ টাকা।

হলফনামায় ভূমিমন্ত্রীর শিক্ষাগত যোগ্যতা উল্লেখ করা হয়েছে বিবিএ। ভূমিমন্ত্রীর বর্তমানে নগদ টাকা রয়েছে ১ কোটি ৮৬ লাখ ৭২ হাজার ২৩৫ টাকা এবং তার স্ত্রীর রয়েছে ১৬ লাখ ৬৫ হাজার ১৮১ টাকা। ভূমিমন্ত্রীর বিভিন্ন কোম্পানির শেয়ার রয়েছে ৯ কোটি ৬৩ লাখ ৪৪ হাজার ২৫০ টাকা মূল্যের এবং স্ত্রীর রয়েছে ৮ কোটি ২৭ লাখ ৫২ হাজার ১০০ টাকা মূল্যের। ভূমিমন্ত্রীর যানবাহন রয়েছে ৯১ লাখ ৩৬ হাজার ৫০০ টাকা মূল্যের, অলঙ্কার রয়েছে ৩০ হাজার টাকার, ইলেকট্রনিক সামগ্রী রয়েছে ২০ হাজার টাকার, আসবাবপত্র রয়েছে ৩০ হাজার টাকার এবং অন্যান্য সম্পদ রয়েছে ৩ কোটি ৩০ লাখ ৯৭ হাজার ৬০৪ টাকার।

ভূমিমন্ত্রীর কৃষি জমি রয়েছে ৩ লাখ ৪২ হাজার ৯০৬ টাকা মূল্যের এবং অকৃষি জমি রয়েছে ১০ কোটি ৬ লাখ ৪১ হাজার ৪ টাকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *