চট্টগ্রাম

মাতৃভাষা দিবসে কিছু সড়কে সকল প্রকার গাড়ি চলাচল নিষিদ্ধ

শহিদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস সুন্দর ও সুশৃঙ্খলভাবে উদযাপনের লক্ষ্যে আগামীকাল (মঙ্গলবার) চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের (সিএমপি) ট্রাফিক দক্ষিণ বিভাগ বিশেষ ট্রাফিক ব্যবস্থা নিয়েছে। এসময় বন্ধ থাকবে কিছু সড়কের সকল প্রকার গাড়ি চলাচল।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২১ ফেব্রুয়ারি (বুধবার) মহান শহিদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস যথাযথ মর্যাদা ও ভাব-গাম্ভীর্যের সাথে উদযাপনের জন্য সরকারীভাবে নগরীর চট্টগ্রাম মিউনিসিপ্যাল মডেল স্কুল এন্ড কলেজ মাঠে স্থাপিত শহীদ মিনারে ভাষা শহীদদের স্মরণে স্মরণে পুষ্পস্তবক অর্পণসহ অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে। অনুষ্ঠান সুশৃঙ্খল ও সুন্দরভাবে উদযাপনের লক্ষ্যে আগামীকাল (মঙ্গলবার) রাত ১০টা থেকে নগরীর তিনপুল থেকে আমতল, আমতল থেকে নিউ মার্কেট ও সিনেমা প্যালেস থেকে রাইফেল ক্লাব রোডে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে। নিউ মার্কেট থেকে আমতল রোডে দ্বিমুখী যান চলাচল বজায় থাকবে।

এছাড়াও অন্যদিক থেকে আসা গাড়িসমূহ নিজ নিজ সুবিধা অনুযায়ী নিউমার্কেট মোড় ও তিনপুল (গোলাম রসুল মার্কেটের সামনে) ড্রপিং জোন হিসেবে ব্যবহার করতে পারবেন।

অনুষ্ঠানে আসা যানসমূহ রাইফেল ক্লাব পার্কিং এরিয়া, থিয়েটার ইনষ্টিটিউট থেকে সিনেমা প্যালেসগামী রাস্তা, তিনপুল থেকে এনায়েত বাজার রোড (জুবলী রোড), স্টেশন রোড ও নিউ মার্কেট থেকে কোতোয়ালী রোডে পার্কিং করতে পারবে। অনুষ্ঠানস্থলে আসা সকল গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ ও সরকারী কর্মকর্তাগণ আমতল থেকে পায়ে হেঁটে শহীদ মিনারে (চট্টগ্রাম মিউনিসিপ্যাল মডেল স্কুল এন্ড কলেজ) এসে ফুল দিয়ে পুনঃরায় আমতল মোড়ে গিয়ে গাড়িতে উঠে জুবলী রোড হয়ে প্রত্যাবর্তন করবেন।

ওই নির্দেশনায় আরও বলা হয়, নিউ মার্কেট ও তিনপুল ড্রপিং জোন হিসেবে ব্যবহারকারীগণ পায়ে হেঁটে শহীদ মিনারে গিয়ে পুষ্পস্তবক অর্পণপূর্বক পূনঃরায় উক্ত ড্রপিং জোনসমূহে গিয়ে গাড়িতে উঠবেন। পদযাত্রা ও প্রভাতফেরিতে অংশগ্রহণকারীগণ সুশৃঙ্খলভাবে রাস্তায় যান চলাচলের সুযোগ রেখে গমনাগমন করবেন।

নির্দেশনায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস সুষ্ঠু, সুশৃঙ্খল ও যথাযোগ্য মর্যাদায় পালনের জন্য সিএমপি’র পক্ষ থেকে নগরবাসীর সহযোগিতা কামনা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *