চট্টগ্রাম

মামলার প্রতিশোধ নিতেই উখিয়ায় বন কর্মকর্তাকে হত্যা

বনবিভাগের বিট কর্মকর্তা সাজ্জাদুজ্জামান হত্যাকাণ্ডের ঘটনায় প্রধান আসামি ঘাতক ডাম্পারের চালক বাপ্পীকে সোমবার (৮ এপ্রিল) চট্টগ্রামের বন্দর থানা থেকে গ্রেফতার করা হয়েছে।

পুলিশ জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে বাপ্পি জানিয়েছে ঘটনার সময় চালক বাপ্পির পাশের আসনে ছিলেন এ মামলার ১০নং আসামি রাজাপালংয়ের হরিণমারা এলাকার শাহ আলমের ছেলে কামাল উদ্দিন ড্রাইভার।

জানা যায়, ঘটনার ২ দিন আগে কামাল উদ্দিন ড্রাইভারসহ হরিণমারা থেকে আরো কয়েকটি ডাম্পার আটক করে মামলা দেয় নিহত বনকর্মকর্তা সাজ্জাদ।

সে কারণেই কামাল উদ্দিন ড্রাইভারসহ এ মামলার আসামিরা আগে থেকেই পরিকল্পনা করতে থাকেন বন কর্মকর্তা সাজ্জাদকে দায়িত্বপালনকালীন যেখানে পাবে হত্যা করবে, সর্বশেষ ৩১ মার্চ ভোররাত ৩ টার দিকে হরিণমারা এলাকায় সাজ্জাদ অভিযানে যায়।

বন থেকে পাহাড়ের মাটি নিয়ে বের হতে দেখা ডাম্পারটিকে থামার জন্য সংকেত দেন, কিন্তু চালক বাপ্পি গাড়ি না থামিয়ে সাজ্জাদকে চাপা দিয়ে হত্যা করে ডাম্পারটি নিয়ে পালিয়ে যায়।

ডাম্পারটি নিয়ে পার্শ্ববর্তী নাইক্ষ্যংছড়ি উপজেলার পাহাড়ি এলাকায় রেখে পালিয়ে যায় আসামি বাপ্পি। পরে সেখান থেকে উখিয়া থানা পুলিশ হত্যায় ব্যবহৃত ডাম্প ট্রাকটি (ডাম্পার) নাইক্ষ্যংছড়ি থেকে জব্দ করে ঘটনার দিন দুপুরে থানায় নিয়ে আসে।

পু্লিশ আরও জানায়, চালক বাপ্পি ঘটনার পরপর তার মোবাইল এবং সিম নষ্ট করে ফেলে দিয়ে সে চট্টগ্রামে আত্নগোপনে চলে যায়, পুলিশ সেখান থেকেই তাকে গ্রেপ্তার করে।

উখিয়ার হরিণমারায় নিহত বন কর্মকর্তা সাজ্জাদুজ্জমান সজলের হত্যা মামলার প্রধান আসামি মোঃ বাপ্পিকে আটকের ঘটনার পর মঙ্গলবার (৯ এপ্রিল) সকালে অতিরিক্ত পুলিশ সুপার ( উখিয়া সার্কেল) মোঃ রাসেল সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *