অন্যান্যখেলা

মেসির সঙ্গে তর্কের পর বর্ণবাদের শিকার রদ্রিগো

মেসির সঙ্গে তর্কের পর বর্ণবাদের শিকার হয়েছেন ব্রাজিল দলের রদ্রিগো।গত বুধবার চিরপ্রতিন্দ্বন্দ্বী ব্রাজিলকে ১-০ গোলে হারিয়েছে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা।যদিও এই স্কোরলাইন দেখে ম্যাচের চিত্র বোঝা বেশ কঠিন।

কেননা মারাকানা স্টেডিয়ামে রেফারি বাঁশি বাজার শুরু থেকে শেষ পর্যন্ত কেবল উত্তাপ ছড়িয়েছে। যা গড়িয়েছে মারামারি পর্যন্ত। ম্যাচের একপর্যায়ে আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসির সঙ্গে তর্কে জড়ান রদ্রিগো। তবে এরপর থেকে বর্ণবাদী মন্তব্যের শিকার হতে হচ্ছে এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে।

আর্জেন্টিনা ও মেসিভক্তের করা বিদ্রুপের প্রতিবাদে সামাজিক যোগাযোগ মাধ্যমে রদ্রিগো লেখেন, ‘বর্ণবাদীরা সবসময়ই সক্রিয় থাকে। সামাজিক যোগাযোগ মাধ্যমে আমাকে অপমান ও সব ধরনের বাজে কথা দিয়ে আক্রমণ করা হয়েছে। এটা সবাই দেখতে পারবেন। ‘

‘তারা যা চায় যদি আমরা তা না করি, যদি সে আচরণ না করি, যেটা তারা ভাবে আমাদের করা উচিত, যদি আমরা এমন কিছু পরিধান করি যা তাদের বিরক্ত করে, যদি আমাদের আক্রমণ করার সময় মাথা নিচু না করি, যদি আমরা তাদের জায়গা দখল করি তখন বর্ণবাদীরা এই সমস্ত অপরাধমূলক আচরণ করে। তবে এটা তাদের জন্য দুর্ভাগ্য, আমরা থামব না। ’

এদিকে, আর্জেন্টিনা দলকে ম্যাচের একপর্যায়ে কাপুরুষ বলেন রদ্রিগো। এমনটাই দাবি আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টসের। তাদের ভাষ্য অনুযায়ী রদ্রিগোর কথার জবাবে মেসি বলেছিলেন, ‘আমরা বিশ্বচ্যাম্পিয়ন, কেন আমরা কাপুরুষ হবো? নিজের মুখের দিকে তাকাও।

আরো পড়ুনঃ সপ্তাহের ব্যবধানে কমেছে সবজি-মুরগির দাম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *