পার্বত্য চট্টগ্রাম

রাঙামাটিতে বৃহস্পতিবার অর্ধ দিবস অবরোধ ডেকেছে ইউপিডিএফ

রাঙামাটি জেলায় আগামী বৃহস্পতিবার (২৫ এপ্রিল) অর্ধ দিবস সড়ক ও নৌপথ অবরোধের ডাক দিয়েছে পাহাড়ের আঞ্চলিক দল ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)। বান্দরবান জেলায় যৌথ অভিযানে নিরীহ মানুষ হত্যা, গণগ্রেপ্তার ও হয়রানির অভিযোগ তুলে এর প্রতিবাদে এ কর্মসূচি দিয়েছে দলটি।

মঙ্গলবার দুপুরে ইউপিডিএফের কেন্দ্রীয় তথ্য প্রচার বিভাগের সম্পাদক নিরণ চাকমা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কর্মসূচির কথা জানানো হয়। এতে বলা হয়, ওই দিন ভোর ৫টা থেকে দুপুর ১২টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে রাঙামাটি জেলাব্যাপী এই অবরোধ চলবে।

ইউপিডিএফ রাঙামাটি জেলা ইউনিট ও এর সহযোগী গণসংগঠন পাহাড়ি ছাত্র পরিষদ, গণতান্ত্রিক যুব ফোরাম ও হিল উইমেন্স ফেডারেশনের নেতারা ও সংশ্লিষ্টদের অনুষ্ঠিত এক জরুরি সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানানো হয় বিজ্ঞপ্তিতে।

ইউপিডিএফ সংগঠক সচল চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বান্দরবানে চলমান কেএনএফ-বিরোধী অভিযানের নামে নিরীহ মানুষ হত্যা, নারী-শিশুসহ গণগ্রেপ্তার ও হয়রানির তীব্র নিন্দা জানিয়ে বলা হয়, একটি প্রকৃত গণতান্ত্রিক ও সভ্য দেশে এ ধরনের জঘন্য মানবাধিকার লঙ্ঘন চলতে পারে না। সভায় অবিলম্বে গ্রেপ্তারকৃতদের মুক্তি, নিরীহ লোকজনকে হয়রানি বন্ধ ও নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র কেনার ওপর আরোপিত অন্যায় ও বেআইনি বাধা-নিষেধ প্রত্যাহারের দাবি জানানো হয়।

অ্যামবুলেন্স, ফায়ার সার্ভিস, পানি-বিদ্যুতের সংযোগ প্রদান ও মেরামতের কাজে ব্যবহৃত গাড়ি, জরুরি ওষুধ, সংবাদপত্র ও সাংবাদিক পরিবহনকারী যান অবরোধের আওতামুক্ত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *