পার্বত্য চট্টগ্রাম

রাঙামাটির ৮ থানার ওসিকে বদলি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার লক্ষ্যে সারা দেশের ন্যায় রাঙামাটি জেলার ৮ থানার ওসিকে বান্দরবান ও খাগড়াছড়ি জেলায় বদলি করা হয়েছে।

গত বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) অ্যাডিশনাল ডিআইজি মোহাম্মদ জহিরুল ইসলাম স্বাক্ষরিত চিঠিতে এই আদেশ জারি করা হয়।

রাঙামাটি পুলিশ সুপার মীর আবু তৌহিদ, বিপিএম (বার) বিষয়টি নিশ্চিত করে বলেন, নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী নির্বাচনকালীন সময়ে ৬ মাসের উর্ধ্বে কর্মরত রাঙামাটির ৮ থানার ওসিকে অন্যত্র বদলি করা হয়েছে।

রাঙামাটি কোতয়ালি থানার ওসি মোহাম্মদ আরিফুল আমিনকে খাগড়াছড়ি জেলার গুইমারা থানায়, চন্দ্রঘোনা থানার ওসি মোঃ শফিউল আজমকে খাগড়াছড়ি পানছড়ি থানায়, লংগদু থানার ওসি মোঃ ইকবাল উদ্দিনকে খাগড়াছড়ি মানিকছড়ি থানায়, সাজেক থানার ওসি মোহাম্মদ নুরুল হককে খাগড়াছড়ি দীঘিনালা থানায়, রাজস্থলী থানার ওসি মোঃ জাকির হোসেনকে খাগড়াছড়ি লক্ষীছড়ি থানায়, বরকল থানার ওসি মোঃ নাসির উদ্দীনকে খাগড়াছড়ি মহালছড়ি থানায়, কাপ্তাই থানার ওসি জসিম উদ্দিনকে বান্দরবান থানচি থানায় ও কাউখালী থানার ওসি পারভেজ আলীকে বান্দরবানের রোয়াংছড়ি থানায় বদলি করা হয়।

অপরদিকে, খাগড়াছড়ি দীঘিনালা থানার ওসি মুহাম্মদ আলীকে রাঙামাটির কোতোয়ালি থানায়, গুইমারা থানার ওসি রাজীব চন্দ্র করকে কাউখালী থানায়, রোয়াংছড়ি থানার ওসি মোঃ আবুল কালামকে কাপ্তাই থানায়, বান্দরবানের থানচি থানার ওসি ইকবাল হোসেনকে রাজস্থলী থানায়, খাগড়াছড়ি লক্ষীছড়ি থানার ওসি মিনহাজ আহমেদ ভূঁইয়াকে বরকল থানায়, মহালছড়ি থানার ওসি আবুল হাসান খানকে সাজেক থানায়, মানিকছড়ি থানার ওসি আনচারুল করিমকে চন্দ্রঘোনা থানায় ও পানছড়ি থানার ওসি মোঃ হারুনুর রশিদকে লংগদু থানায় বদলি করা হয়েছে।

বুধবার (৬ ডিসেম্বর) নির্বাচন কমিশনে প্রথম পর্যায়ে ৩৩৮ থানার ওসি বদলির প্রস্তাব পাঠিয়ে চিঠি দেয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়। পরদিন বৃহস্পতিবার এক বৈঠকে ওসি বদলির জন্য পাঠানো প্রস্তাব অনুমোদন দিয়েছে ইসি। তারপর এসব পুলিশ কর্তাদের বদলির আদেশ জারি করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *