পার্বত্য চট্টগ্রাম

রাঙামাটিতে শ্রমিক নেতার বিরুদ্ধে মিথ্যা মামলা: ধর্মঘটের হুমকি

রাঙামাটিতে ট্রাক ড্রাইভারদের মাঝে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে শ্রমিক নেতা রুহুল আমিনকে রাউজান ডেকে নিয়ে মারধর করাসহ মিথ্যা মামলায় ফাঁসানোর ষড়যন্ত্রের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছে ৬টি সংগঠনের নেতৃবৃন্দ।

আজ বৃহস্পতিবার দুপুরে রাঙামাটিস্থ ট্রাক টার্মিনালে আয়োজিত এই সংবাদ সম্মেলনে রাঙামাটি জেলা সড়ক পরিবহণ ট্রাক শ্রমিক ইউনিয়ন, অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন, ট্রাক চালক কল্যাণ সমিতি, নৌ-যান শ্রমিক ইউনিয়ন, লঞ্চ মালিক সমিতি ও মিনি ট্রাক-পিকআপ মালিক সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ বলেন, মিথ্যা মামলা, হামলা করে রাঙামাটির ট্রাক শ্রমিক ইউনিয়নের নেতা রুহুল আমিনকে ফাঁসানো চক্রান্ত বন্ধ না হলে যেকোনো সময় রাঙামাটি-চট্টগ্রাম রুটে এবং রাঙামাটির কাপ্তাই হ্রদের সকল রুটে সকল প্রকার যাত্রীবাহি ও মালবাহি যানবাহন চলাচল বন্ধ করে ধর্মঘট পালনের হুমকি দিয়ে নেতৃবৃন্দ বলেন এতে করে সৃষ্ট পরিস্থিতির দ্বায় তারা নেবেন না।

সংবাদ সম্মেলনে রাঙামাটি জেলা সড়ক পরিবহণ ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি রুহুল আমিন তার বক্তব্যে জানান, গত রমজানের শুরুতে তুচ্ছ ঘটনায় কয়েকজন ট্রাক ড্রাইভার নিজেদের মধ্যে বিতন্ডায় লিপ্ত হয়। এই বিষয়টিকে কেন্দ্র করে ছিদ্দিক ড্রাইভারের নেতৃত্বে রাঙামাটি থেকে ছেড়ে যাওয়া প্রায় দেড়শো মালবাহি ট্রাক রাউজানে আটক করে রাখে এবং রাঙামাটির ড্রাইভারদের মারধর করে রাউজানের সন্ত্রাসীরা। বিষয়টির মিমাংশা করার কথা বলে রাঙামাটির সদর উপজেলা চেয়ারম্যান আমাকে নিয়ে রাউজান যায়। সেখানে তাদের সামনেই আমাকে প্রচন্ড রকমের মারধর করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *