চট্টগ্রাম

উপজেলা নির্বাচন: বাঁশখালীতে ১৪ জনের মনোনয়ন দাখিল

ষষ্ঠ উপজেলা পরিষদের চতুর্থ ধাপের নির্বাচনে চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে ১৪ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।বৃহস্পতিবার (৯ মে) প্রার্থীরা মনোনয়নপত্র জমা দেন।

জেলা প্রশাসন কার্যালয়ের তথ্য অনুযায়ী, বাঁশখালী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

বাঁশখালী উপজেলা চেয়রাম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক মোহাম্মদ খোরশেদ আলম, বাঁশখালী পৌরসভার সাবেক মেয়র শেখ ফখরুদ্দীন চৌধুরী, বাঁশখালী উপজেলা আওয়ামী যুবলীগের সাবেক আহ্বায়ক মোজাম্মেল হক সিকদার, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. ইমরানুল হক ও জেলা আওয়ামী যুবলীগের বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিষয়ক সম্পাদক জাহিদুল হক চৌধুরী মার্শাল।

ভাইস চেয়ারম্যান পদে আক্তার হোসাইন, আরিফুর রহমান, ইমরুল হক চৌধুরী, মো. আরিফুজ্জামান, এম এ মালেক ও মো. ওসমান গণি।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান রেহেনা আকতার কাজমী, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ইয়ামুন নাহার ও নুরীমুন আকতার (নুরী)।

বাঁশখালী উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. হারুন মোল্লা বলেন, চতুর্থ ধাপে উপজেলা পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল আজ (বৃহস্পতিবার)। চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোট ১৪টি মনোনয়নপত্র জমা পড়েছে। এর মধ্যে চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন মনোনয়ন জমা দেন।

আগামী ১২ মে মনোনয়ন যাচাই বাছাই। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ১৩ থেকে ১৫ মে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৯ মে। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ২০ মে।

বাঁশখালী উপজেলায় ভোটার সংখ্যা ৩ লাখ ৭৬ হাজার ৯০৬ জন। তার মধ্যে নারী ভোটার ১ লাখ ৭৪ হাজার ৫৮১ জন, পুরুষ ২ লাখ ২ হাজার ৩২১। মোট কেন্দ্র সংখ্যা ১১৫টি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *