চট্টগ্রাম

সীতাকুণ্ডে জামানত হারিয়েছেন তিন প্রার্থী

প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার এক চেয়ারম্যান প্রার্থীসহ তিন প্রার্থী জামানত হারিয়েছেন।

তাঁরা হলেন- চেয়ারম্যান প্রার্থী মহিউদ্দিন আহমেদ মঞ্জু , মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হামিদা আক্তার ও শামীমা আক্তার। নির্ধারিত ভোট না পাওয়ায় তারা জামানত হারান।

সীতাকুণ্ড উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে ৫৯ হাজার ৭৯৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন আরিফুল আলম চৌধুরী। তাঁর প্রতিদ্বন্দ্বী প্রার্থী মহিউদ্দিন আহমেদ মঞ্জু পেয়েছেন ১০ হাজার ৮৮৪ ভোট। তিনি জামানত হারান।

নারী ভাইস চেয়ারম্যান পদে ৫৪ হাজার ৭৯২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন শাহিনুর আক্তার বিউটি। তাঁর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে শামীমা আক্তার পেয়েছেন ৮ হাজার ৮০৯ ভোট এবং হামিদা আক্তার পেয়েছেন ৫ হাজার ৬৩৭ ভোট। ফলে তাঁরা দুজনই জামানত হারিয়েছেন।

অপরদিকে ভাইস চেয়ারম্যান পদে ৫৮ হাজার ৩২২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন গোলাম মহিউদ্দিন। তাঁর প্রতিদ্বন্দ্বী জালাল আহমদ পেয়েছেন ১০ হাজার ৯১৮ ভোট। তিনি প্রদত্ত ভোটের ১৫ শতাংশের বেশি পেয়েছেন। ফলে জালাল আহমদ পরাজিত হলেও জামানত হারাবেন না।

উপজেলা নির্বাচন কর্মকর্তা জসিম উদ্দিন বলেন, সীতাকুণ্ডে মোট ভোটার ৩ লাখ ২৪ হাজার ২৪০ জন। এর মধ্যে ভোট পড়েছে ৭২ হাজার ৬৩০টি। অর্থাৎ ভোট পড়েছে মাত্র ২২ দশমিক ৪০ শতাংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *