চট্টগ্রামপার্বত্য চট্টগ্রাম

রাঙ্গুনিয়ায় কিছু মাদক কারবারি প্রচণ্ডভাবে সক্রিয় : পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, মাদক কারবার, নির্বিচারে পাহাড় ও কৃষি জমির মাটি কাটা বন্ধ করতে হবে।

শনিবার (৬ এপ্রিল) দুপুরে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা প্রশাসনের আয়োজনে প্রশাসনিক ও আইনশৃঙ্খলা সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, সম্প্রতি দেখা গেছে রাঙ্গুনিয়ায় কিছু মাদক কারবারি প্রচণ্ডভাবে সক্রিয়। মানুষ মনে করছে তাদের সাথে প্রশাসনের যোগ আছে। বিভিন্ন জায়গায় গাছ ও বালিবাহী গাড়ি থেকে চাঁদা তোলা, ট্যাক্সি স্ট্যান্ড থেকে চাঁদা তোলা হয়। আবার এসবের সাথে যদি প্রশাসন যুক্ত হয় তবে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ করা সম্ভব হয় না। এসবের সাথে দলের অনেকের নামও আসছে। যারা এসবের সাথে যুক্ত থাকবে তাকে ছাড় দেওয়া হবে না।

ড. হাছান মাহমুদ আরও বলেন, আগে বাড়ি বাড়ি মানুষ হাস মুরগি পালন করতো। বাড়ির আশেপাশে বিভিন্ন সবজির আবাদ হতো। ঘরে ঘরে নিজেদের উৎপাদিত আলু-মিষ্টি কুমড়া জমা থাকতো। এখনো হচ্ছে, কিন্তু তা আগের তুলনায় অনেক কমে গেছে। কৃষি অফিসে বারো মাসি সবজির একটি ক্যালেন্ডার আছে, এসব মানুষকে দিতে হবে। এলাকায় এলাকায় গিয়ে সভা করতে হবে। তবেই মানুষ উদ্বুদ্ধ হবে চাষাবাদে। এছাড়া উপজেলা প্রশাসনের বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা, সাংস্কৃতিক কর্মকাণ্ড আগে ছিল, কিন্তু ইদানিং তা কমে গেছে। এসব বাড়াতে হবে।

উপজেলা পরিষদ চেয়ারম্যান স্বজন কুমার তালুকদারের সভাপতিত্বে এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রায়হান মেহেবুবের সঞ্চালনায় এসময় বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) মারজান হোসাইন, রাঙ্গুনিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার হুমায়ুন কবির, রাঙ্গুনিয়া মডেল থানার ওসি চন্দন কুমার চক্রবর্ত্তী, দক্ষিণ রাঙ্গুনিয়া থানার ওসি মির্জা মোহাম্মদ হাসান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মুহাম্মদ তৌহিদুল আলম, উপজেলা সমবায় কর্মকর্তা দিবাকর দাশ মান্না, পল্লী সঞ্চয় ব্যাংকের কর্মকর্তা মো. কামাল, ফায়ার সার্ভিসের পেয়ার মাহমুদ, সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা প্রবীর কুমার চৌধুরী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *