জাতীয়

রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রে ডাকাতির ঘটনায় গ্রেপ্তার ১২

বাগেরহাটের রামপালে বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশিপ পাওয়ার কোম্পানি (প্রাইভেট) লিমিটেডে ডাকাতির ঘটনায় ২০ জনের নামে এবং অজ্ঞাত আরও ৩০ থেকে ৪০ জনের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। তিন নম্বর আনসার ব্যাটলিয়নের হাবিলদার সহীদুল ইসলামের করা মামলায় ইতিমধ্যে এজাহারে নাম থাকা ১২ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তারদের বাড়ি বাগেরহাট জেলার রামপাল এবং খুলনা জেলার দাকোপ উপজেলার বিভিন্ন গ্রামে।

মামলার এজাহারের বরাত দিয়ে রামপাল থানার অফিসার ইনচার্জ সোমেন দাশ জানান, বুধবার রাতে একদল ডাকাত রামপাল কয়লাভিত্তিক তাপ বিদ্যুৎ কেন্দ্রের ডি ব্লকে প্রবেশ করে। এসময় আনসার সদস্য এবং বিদ্যুৎ কেন্দ্রের নিজস্ব নিরাপত্তাকর্মীরা তাদের বাঁধা দেয়। ডাকাতদের হামলায় পাঁচ জন আহত করে। আনসার সদস্যরা জানমাল রক্ষায় ৩০ রাউন্ড ফাঁকাগুলি ছোড়ে। ডাকাত দল ৯০ হাজার টাকা মূল্যের বিভিন্ন সাইজের দেড় হাজার কেজি লোহার রড নিয়ে গেছে।

সোমেন আরও জানান, মামলার অপর আসামিদের ধরতে পুলিশের একাধিক টিম বিভিন্ন এলাকায় অভিযান চালাচ্ছে।

বুধবার রাত সাড়ে ১১টার দিকে ৫০ থেকে ৬০ জনের একদল ডাকাত বিদ্যুৎ কেন্দ্রে হামলা চালায়। এক হাজার ৩২০ মেগাওয়াট মৈত্রি সুপার থার্মাল পাওয়ার প্লান্টে প্রায়াই চুরির ঘটনা ঘটছে। চোরের দল বিদ্যুৎ কেন্দ্রের তামার তারসহ বিভিন্ন যন্ত্রাংশ চুরি করে নিয়ে যায়। কিন্তু এবার ৫০ থেকে ৬০ জনের একদল ডাকাত হামলা চালালো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *