জাতীয়

রাষ্ট্রপতির কাছে ৪ দেশের রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের কাছে পরিচয়পত্র পেশ করেছেন শ্রীলংকা ও পাকিস্তানের হাইকমিশনার, মিশরের রাষ্ট্রদূত ও হলি-সি ভ্যাটিকান সিটির এপস্টলিক নানসিও।

বঙ্গভবন প্রেস উইং এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সকালে বঙ্গভবনে পৌঁছালে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের একটি চৌকস দল তাদের গার্ড অব অনার দেয়।

পরে চার দেশের হাইকমিশনার ও রাষ্ট্রদূত একে একে রাষ্ট্রপতির কাছে তাদের পরিচয়পত্র পেশ করেন। এসময় নতুন দূতদের স্বাগত জানিয়ে রাষ্ট্রপতি বলেন, ‘সবার সঙ্গে বন্ধুত্ব, কারও সঙ্গে বৈরিতা নয়’ পররাষ্ট্রনীতির এ মূলমন্ত্রে বিশ্বাসী বাংলাদেশ।

তিনি বলেন, বাংলাদেশ বিশ্বের সব দেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নকে গুরুত্ব দেয়।

রাষ্ট্রপতি বলেন, গত দেড় দশকে যোগাযোগ, অবকাঠামো উন্নয়ন ও আইসিটিসহ বিভিন্ন খাতে দেশে ব্যাপক উন্নতি হয়েছে। বাংলাদেশ এখন বিশ্বে নারীর ক্ষমতায়ন ও উন্নয়নের রোল মডেল।

তিনি বলেন, জনগণের সক্রিয় সহযোগিতা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্ব ও বন্ধুপ্রতিম দেশসমূহের সহযোগিতা এ উন্নয়নে ইতিবাচক অবদান রেখেছে।

রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন, নতুন দূতরা বাংলাদেশের সঙ্গে বাণিজ্য বিনিয়োগসহ বিভিন্ন বিষয়ে দ্বিপক্ষীয় সহযোগিতা বাড়াতে সর্বাত্মক প্রচেষ্টা চালাবেন।

সাক্ষাৎকালে পাকিস্তান, মিশর, ভ্যাটিকান সিটি ও শ্রীলংকার নতুন হাইকমিশনার ও রাষ্ট্রদূতরা নারীর ক্ষমতায়নসহ বাংলাদেশের অর্থসামাজিক উন্নয়নের প্রশংসা করেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *